ফের ভয়াবহ দুর্ঘটনা বিশাখাপত্তনমে, হিন্দুস্থান শিপইয়ার্ডে বিশালাকার ক্রেন ভেঙে মৃত্যু মিছিল

  • বিশাখাপত্তনমে ফের ভয়ঙ্কর দুর্ঘটনা
  • ক্রেন ভেঙে মৃত্যু হল কমপক্ষে ১০ জনের
  • হিন্দুস্থান শিপইয়ার্ডে ঘটে এই  দুর্ঘটনা
  • পরীক্ষা-নিরীক্ষার সময় ভেঙে পড়ে ক্রেন

Asianet News Bangla | Published : Aug 1, 2020 10:22 AM IST / Updated: Aug 01 2020, 03:56 PM IST

গত মে মাসেই বিশাখারত্তনমের এলজি পলিমার্সের প্ল্যান্ট থেকে গ্যাস লিক হয়। এই ঘটনায় কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন শতাধিক। সেই ঘটনার ৩ মাস এখনও পার করেনি। ফের একবার ভয়াবহ দুর্ঘটনা সৈকত শহরে। বিশাখাপত্তনমের হিন্দুস্থান শিপইয়ার্ডে ক্রেন চাপা পড়ে প্রাণ গেল অন্তত ১০ জনের। 

আরও পড়ুন: দাদরি কাণ্ডের ছায়া গুরুগ্রামে, গো-মাংস পাচারের অভিযোগে পুলিশের সামনেই যুবককে গণধোলাই

জানা যাচ্ছে, শিপইয়ার্ডে শনিবার বিশালাকার ক্রেনটির মেরামতির কাজ চলছিল। অফিসার ও ওপরেটররা ক্রেনটি পর্যবেক্ষণের সময়ই সেটি ভেঙে পড়ে যায়। সুবিশাল ক্রেনের নীচে চাপা পড়ে প্রাণ হারান অন্তত ১০ জন। ক্রেনের নীচে এখনও বহু মানুষ আটকে রয়েছেন বলে অনুমান। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। 

 

 

স্থানীয় এক ট্রেড ইউনিয়ন নেতা জানান, লোড টেস্টিংয়ের সময় ঘটে এই দুর্ঘটনা। ক্রেনে বেশি মাল তোলা হয়ে গিয়েছিল,তাই সেটি ভেঙে পড়ে। উপস্থিতির রেজিস্টার দেখে দুর্ঘটনার সময় ঠিক কতজন কর্মী ঘটনাস্থলে ছিলেন তা জানার চেষ্টা চলছে। 

আরও পড়ুন: প্যান্টের ভেতর ঢুকে গেল বিষধর গোখরো, প্রাণ বাঁচাতে কী করলেন যুবক, দেখুন সেই ভিডিও

ঘটনার খবর সামনে আসতেই সেখানে পৌঁছায় অ্যাম্বুলেন্স ও পুলিশ। অন্ধ্রপ্রদেশের  মন্ত্রী অবন্তী শ্রীনিবাস সংশ্লিষ্ট আধিকারিকদের সবরকম প্রয়োজনীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছেন। তিনি 
 জানিয়েছেন, আহতদের সম্ভাব্য শ্রেষ্ঠ চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। 

এদিকে কর্মীদের পরিজনরা ঘটনাস্থলে এসেছেন, তাঁদের অভিযোগ, দুর্ঘটনাস্থলে যেতে দেওয়া হচ্ছে না। তাঁদের প্রিয়জন বেঁচে আছেন কিনা, তাও জানাচ্ছেন না আধিকারিকরা।


 

Share this article
click me!