বিশেষ তথ্য দিতে পারলেই মিলবে কড়কড়ে ১০ লক্ষ টাকা পুরস্কার! ঘোষণা করল এই রাজ্যের পুলিশ

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ২০২১ সালের ফেব্রুয়ারিতে যে বোঝাপড়া হয়েছিল, তা ভেঙেছে। বৃহস্পতিবার প্ররোচনা ছাড়াই আর্নিয়া সেক্টরে গুলি চালায় পাক সেনা।

Parna Sengupta | Published : Nov 5, 2023 4:12 PM IST

জম্মু ও কাশ্মীরে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে তাদের তথ্য দেওয়ার জন্য ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। রবিবার নবনিযুক্ত জম্মু ও কাশ্মীর পুলিশ প্রধান আরআর সোয়াইন এই ঘোষণা করেছেন। তিনি বলেছেন যে কেউ সম্প্রতি কেন্দ্রশাসিত অঞ্চলে একজন শ্রমিক, একজন পুলিশ কনস্টেবল এবং অন্য একজনকে গুরুতরভাবে আহত করার টার্গেট কিলিংয়ের তথ্য দিতে পারলে তাকে পুরস্কৃত করা হবে। পুলিশ প্রধান কড়া ভাষায় বলেন, কাউকে রেহাই দেওয়া হবে না।

জেনে নিন গোটা ঘটনা

সম্প্রতি, শ্রীনগরের ইদগাহ এলাকায়, জঙ্গিরা একজন ইন্সপেক্টর মসরুর আলিকে গুলি করে, যার অবস্থা এখনও আশঙ্কাজনক। দিন তিনেক আগে জম্মু ও কাশ্মীরে গুলি করা হয় আরও এক পুলিশ কর্মীকে। এ বার জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায়। ওই পুলিশ কর্মীর মৃত্যু হয়। গত তিন দিনে এই নিয়ে তিন জনকে লক্ষ্য করে গুলি চালানো হল জম্মু ও কাশ্মীরে। অভিযোগ, জঙ্গিরাই করেছে এ সব।

এছাড়াও, পুলওয়ামার ট্রুমচি নওপোরার অ-স্থানীয় শ্রমিক মুকেশ কুমার এবং পাত্তানের ভেলু উরাল পোরার হেড কনস্টেবল গুলাম মহম্মদকে অজ্ঞাত পরিচয় জঙ্গিরা গুলি করে হত্যা করেছে।

জঙ্গিদের আস্তানার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

নগদ পুরস্কার ঘোষণা করার সময়, সোয়াইন আরও বলেছিলেন যে তারা এই তিনটি ঘটনার সমাধানের খুব কাছাকাছি। তিনি বলেন, যারা জঙ্গিদের গাড়ি ও ফোন দিয়ে সাহায্য করেছে, আশ্রয় দিয়েছে বা কোনোভাবে সাহায্য করেছে তাদের আইন অনুযায়ী কঠোরভাবে মোকাবেলা করা হবে।

মাত্র ৫ দিন আগে দায়িত্ব নিয়েছেন

উল্লেখ্য, যে আর আর সোয়াইন ৩১ অক্টোবর জম্মু ও কাশ্মীরের ১৭তম মহাপরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন। প্রাক্তন ডিজিপি দিলবাগ সিংয়ের অবসর নেওয়ার পরে সোয়াইন দায়িত্ব নিয়েছেন। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় অস্ত্রবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ২০২১ সালের ফেব্রুয়ারিতে যে বোঝাপড়া হয়েছিল, তা ভেঙেছে। বৃহস্পতিবার প্ররোচনা ছাড়াই আর্নিয়া সেক্টরে গুলি চালায় পাক সেনা। তাতে আহত হন এক বিএসএফ জওয়ান। গোলাগুলির কারণে প্রাণভয়ে আশপাশের বাড়ি ছেড়ে অন্যত্র সরে যান বাসিন্দারা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!