মঙ্গলে মহুয়া মৈত্রর ভাগ্য নির্ধারণ, এথিক্স কমিটি তৈরি করতে পারে তদন্ত রিপোর্টের খসড়া

মহুয়া মৈত্রের বিরুদ্ধে তদন্ত রিপোর্টের খসড়া তৈরি হতে পারে মঙ্গলবার। দুই দিন পরেই বলছে সংসদীয় এথিক্স কমিটির বৈঠক।

 

Saborni Mitra | Published : Nov 5, 2023 1:04 PM IST

মঙ্গলবার মহুয়া মৈত্রের ভাগ্য নির্ধারণ হতে পারে। সূত্রের খবর আগামী মঙ্গলবার বৈঠকে বসতে পারে এথিক্স কমিটি। সেখানেই ঘুষের বিনিময় প্রশ্ন ইস্যুতে তৃণমূল কংগ্রেস সাংসদের বিরুদ্ধে তদন্তের খসড়া রিপোর্ট তৈরি হতে পারে। ১৫ সদস্যের এথিক্স কমিটিতে সংখ্যাগরিষ্ঠ সদস্যই হল বিজেপির। সূত্রের খবর মহুয়ার বিরুদ্ধে কঠোর কোনও ব্যবস্থা নিতেই পারেন সংসদীয় এথিক্স কমিটি।

কমিটির সদস্যরা এর আগে দুই পক্ষের কথা শুনেছে। তারা যেমন অভিযোগকারী বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে ও আইনজীবী জয় অনন্ত দৈহাদ্রির অভিযোগ শুনেছে। তারপর কমিটি মহুয়া মৈত্রের জবাব শুনেছে। বৃহস্পতিবার মহুয়া মৈত্রকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তৃণমূল সাংসদের অভিযোগ এথিক্স কমিটি তদন্তের নামে তাঁকে হেনস্থা করেছে। যাইহোক কমিটির বৈঠক থেকে বেরিয়ে এসে মহুয়া মৈত্র গোটা ঘটনার তীব্র নিন্দা করেন। তিনি বলেন, তাঁর সঙ্গে অশানীল ব্যবহার করা হয়েছে। তিনি গোটা ঘটনা স্পিকার ওম বিড়লাকেও চিঠি লিখে জানিয়েছেন। বলেছেন, মৌখিকভাবে তাঁর বস্ত্রহরণ করা হয়েছে। তাঁকে ব্যক্তিগত প্রশ্ন করে অপমাণিত করা হয়েছে। শুধু মহুয়া নয় গোটা ঘটনার প্রতিবাদ করেছেন বিজেপি বিরোধী সাংসদরা।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের অভিযোগ ছিল, দর্শন হিরনন্দানির থেকে টাকা নিয়ে মহুয়া মৈত্র সাংসদে একের পর এক প্রশ্ন করেছিলেন। সংসদীয় অ্য়াকাউন্টের লগইন আইডি আর পাশওয়ার্ডও শেয়ার করেছিলেন বলে অভিযোগ। যা দেশের নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ বলেও দাবি করেছিলেন তিনি। অন্যদিকে মহুয়া-সহ বিরোধী সাংসদদের অভিযোগ মহুয়া সংসদে ক্রমাগত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আদানি ইস্যুতে আক্রমণ করেছিলেন। সেই কারণেই তাঁকে হেনস্থা করছে বিজেপি। মহুয়ার মুখ বন্ধ করতে চাইছে বিজেপি।

আরও পড়ুনঃ

তৃতীয় বিশ্বযুদ্ধের মোড় নিয়ে পারে ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধ, পারমাণবিক বোমা ফেলার মন্তব্যে জোর জল্পনা

ভোটের আগেই রেশন নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, কংগ্রেসকে নিশানা জনসভা থেকে

Viral Video: স্বামীর পাসপোর্টে এটা কী করলেন স্ত্রী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও পোস্ট মন্ত্রীর

 

Share this article
click me!