জম্মু -কাশ্মীরে সুরঙ্গ তৈরির সময় আচমকা ধস, আটকে ১০ শ্রমিক

জম্মু -কাশ্মীর টানেলে ধস নেমে আটকে ১০ শ্রমিক। সুরঙ্গ নির্মাণের কাজের সময় আচমকাই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। কাশ্মীরের রামবাণ একটি সুরঙ্গ তৈরির সময় তার একটি অংশ ভেঙে পড়ে। 

 

Web Desk - ANB | Published : May 20, 2022 4:00 AM IST / Updated: May 20 2022, 10:29 AM IST

জম্মু -কাশ্মীর টানেলে ধস নেমে আটকে ১০ শ্রমিক। সুরঙ্গ নির্মাণের কাজের সময় আচমকাই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। কাশ্মীরের রামবাণ একটি সুরঙ্গ তৈরির সময় তার একটি অংশ ভেঙে পড়ে। একাধিক শ্রমিক ওই সুরঙ্গে আটকে রয়েছেন বলে খবর।ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধার কাজ। মনে করা হচ্ছে, আটকে পড়া শ্রমিকের সংখ্যা প্রায় ১০ জন। তাঁদের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা যাচ্ছে না। ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতে কাজ চলছিল কাশ্মীরের রামবাণ জেলার মাকেরকোটে অঞ্চলে। সেখানে খুনি নালার কাছে একটি সুরঙ্গ তৈরির কাজ চলছিল। আচমকাই ভেঙে পড়ে নির্মিয়মান সুরঙ্গ।আর সুরঙ্গের ভিতরে আটকে পড়েন একাধিক শ্রমিক। দুর্ঘটনার খবর পেতেই প্রশাসনের তরফে উদ্ধার কাজ শুরু হয়েছে। রাতে একজন শ্রমিককে উদ্ধার করা গেলেও ভিতরে আরও ১০ শ্রমিক আটকে রয়েছেন বলে খবর।

ঘটনাস্থলে উপস্থিত এক আধিকারিক জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে খুনি নালার কাছে নির্মিয়মান ওই সুরঙ্গের একটি ছোট অংশ ভেঙে পড়ে। ভিতরে আটকে পড়ার খবর পেয়েই সেনাবাহিনী ও পুলিশের তরফে মিলিতভাবে উদ্ধার কাজ শুরু হয়েছে। আটকে পড়া শ্রমিকদের কাছে যাতে পর্যাপ্ত অক্সিজেন থাকে তার ব্যবস্থাও করা হয়েছে. সুরঙ্গের ভিতরে অনেকটা জায়গা জুড়ে ধস নামায় , শ্রমিকরা গুরুতরভাবে আহত হন বলেই মনে করা হচ্ছে।

তবে কীভাবে ওই নির্মিয়মান সুরঙ্গ ভেঙে পড়ল, তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিকভাবে তদন্তের পর অনুমান করা হয়েছে, পাহাড়ের ধস বা সুরঙ্গের কাঠমো শক্তিশালী না হওয়ার কারণেই সুরঙ্গের একাংশ ভেঙে পড়েছে। রাতভোর উদ্ধারকাজ চালানো হয়েছে। উদ্ধারকাঝের জন্য জম্মু-কাশ্মীরের জাতীয় সড়কও বন্ধ করে দেওয়া হয়েছে।

 

 

বিস্তারিত আসছে...

Share this article
click me!