Amit Shah News: প্রচণ্ড গরমে অমিত শাহের অনুষ্ঠান, রোদ্দুরে দাঁড়িয়ে মারা গেলেন ১১ জন

হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়েন প্রায় ৬০০ জন মানুষ। ‘লক্ষ লোকের জমায়েত হওয়ার কথা জেনেও পর্যাপ্ত ব্যবস্থা করেনই প্রশাসন’, অভিযোগ আঞ্চলিক জনতার। ‘বিষয়টি নিয়ে অযথা রাজনীতি চাই না’ বলে জানিয়েছেন একনাথ শিন্ডে।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 5:18 AM IST

ঠা ঠা রোদ্দুরে পুড়ছে ভারতের অধিকাংশ রাজ্য। প্রবল গরমের কষ্টে হাঁসফাঁস করছেন মানুষ। অথচ সেই গরমের মধ্যেই বিজেপি জোট শাসিত মহারাষ্ট্রে আয়োজিত হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জনসভা। ‘মহারাষ্ট্র ভূষণ’ নামের একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিজেপি নেতার বক্তব্য শুনতে ভিড় জমালেন লাখ লাখ জনতা। তপ্ত রবিবারে দারুণ ভিড়ের মধ্যে জলশূন্যতা এবং হিট স্ট্রোক হয়ে অসুস্থ হয়ে পড়লেন শ’য়ে শ’য়ে মানুষ।

এপ্রিল মাসে মহারাষ্ট্রের তাপমাত্রাও পশ্চিমবঙ্গের মতোই চলছে ৪০ ডিগ্রির ওপরে। ১৬ এপ্রিল, রবিবার দুপুরে মহারাষ্ট্রের খারঘরে ‘মহারাষ্ট্র ভূষণ অ্যাওয়ার্ড’-এর আয়োজন করা হয়েছিল। বিশিষ্ট ব্যক্তিগ্ণ এবং মিডিয়ার মানুষদের জন্য দু’টো তাঁবুর ব্যবস্থা করা হলেও সাধারণ মানুষের জন্য বসার ব্যবস্থা করা হয়েছিল খোলা আকাশের নীচে। ছ’ঘণ্টা ধরে প্রখর রৌদ্রে বসে বসে প্রধান অতিথি অমিত শাহের উপস্থিতিতে এই অনুষ্ঠান দেখতে থাকেন সমস্ত মানুষ। জলশূন্যতার জেরে দর্শকাসনে বসেই অনেকে জ্ঞান হারিয়ে ফেলেন।

এই অনুষ্ঠানে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, কর্নাটক, গুজরাট মিলিয়ে প্রায় ২০ লক্ষ মানুষের সমবেত হওয়ার কথা ছিল। মোট কতজন উপস্থিত হয়েছিলেন, সেই সংখ্যা জানা যায়নি। তবে, পুলিশ আধিকারিকের রিপোর্ট অনুযায়ী, রোদ্দুরের তেজে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়েন প্রায় ৬০০ জন মানুষ। খারঘরের এক বাসিন্দা জানিয়েছেন, এত মানুষের জমায়েত হওয়ার কথা জেনেও পর্যাপ্ত ব্যবস্থা করেনই প্রশাসন। মর্মান্তিক ঘটনায় প্রাণ হারান প্রায় ১১ জন। অসুস্থরা অধিকাংশই নবি মুম্বইয়ের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রবিবার রাতে মৃত্যুর খবর ঘোষণা করেন। মৃতদের পরিবারপিছু পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। ‘বিষয়টি নিয়ে অযথা রাজনীতি চাই না’ বলে জানিয়েছেন একনাথ শিন্ডে।

আরও পড়ুন-
‘আসসালাম ওয়ালেইকুম মোদীজি, কেমন আছেন আপনি?’ দেশের প্রধানমন্ত্রীর কাছে অভাবনীয় আবদার কাশ্মীরের শিশুকন্যার
কালো গাউনে মখমলে সুন্দরী ‘দুপুর ঠাকুরপো’-র ‘ঝুমা বৌদি’, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করলেন অভিনেত্রী মোনালিসা

সোমবার ভোরে গ্রেফতার তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহা, ৬৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই-এর জালে

Read more Articles on
Share this article
click me!