ইন্দোরে ভয়াবহ মন্দির দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু, অনেকে এখনও ৪০ ফুট গভীর জলে ডুবে!

ঘটনাটি ঘটেছে ইন্দোরের প্যাটেল নগরের বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে। মন্দিরের ছাদের নীচটি প্রায় ৪০ ফুট গভীর। প্রত্যক্ষদর্শীরা বলছেন, রাম নবমীর দিন মন্দিরে উপচে পড়া ভিড় ছিল

Web Desk - ANB | Published : Mar 30, 2023 2:24 PM IST

মধ্যপ্রদেশের ইন্দোরে রাম নবমী উপলক্ষে বৃহস্পতিবার মন্দিরে যজ্ঞের সময় ঘটে যাওয়া দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বিষয়টি নিশ্চিত করেছেন। নরোত্তম মিশ্রের মতে, যজ্ঞের সময় পুরোনো মন্দিরটির ছাদ ধসে পড়ায় ৪০ ফুট গভীর জলে তলিয়ে যান ৩০ জন। তার মধ্যে ১১ জনের মৃতদেহ পাওয়া গেছে, উদ্ধার অভিযানে ১৯ জনকে উদ্ধার করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। বর্তমানেও অনেকের জলে ডুবে যাওয়ার আশঙ্কা থাকায় পাম্পসেট থেকে সোপওয়েলের জল তোলা হচ্ছে। এ কারণে উদ্ধার অভিযান বন্ধ রয়েছে।

ঘটনাটি ঘটেছে ইন্দোরের প্যাটেল নগরের বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে। মন্দিরের ছাদের নীচটি প্রায় ৪০ ফুট গভীর। প্রত্যক্ষদর্শীরা বলছেন, রাম নবমীর দিন মন্দিরে উপচে পড়া ভিড় ছিল, যখন সোপানটির ছাদ ভেঙে মানুষ কুয়োর মধ্যে পড়ে যায়। দুর্ঘটনার পর পুলিশসহ স্থানীয় লোকজন লোকজনকে উদ্ধার করে। স্টেপওয়েলে চার থেকে পাঁচ ফুট জল থাকায় বড় দুর্ঘটনা এড়ানো গেছে।

Latest Videos

কুয়োর মধ্যে পড়ে যাওয়াদের মধ্যে শিশু ও মহিলারাও রয়েছে। ৬০ বছরের পুরনো এই মন্দিরে বিপুল সংখ্যক ভক্তের সমাগম হয়। বাইরে কন্যা পুজোর অনুষ্ঠানও চলছিল। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হচ্ছে।

দুর্ঘটনার দিকে নজর রাখছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেন, 'ইন্দোরে একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। আমরা পূর্ণ শক্তি নিয়ে উদ্ধারকাজে নিয়োজিত, প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। এখনও পর্যন্ত ১০ জনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ভেতরে ৯ জন নিরাপদে আছেন। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ইন্দোরের কালেক্টর এবং কমিশনারের সঙ্গে ফোনে আলোচনা করেছেন। তিনি উদ্ধারকাজ দ্রুত করার নির্দেশ দেন।

কর্পোরেশনের আধিকারিকদের মতে, কুয়োটি ৪০ ফুট গভীর, সেখানে একটি লোহার জাল ছিল। এর প্রস্থ একটি ঘরের সমান। লোহার জালের উপর স্ল্যাব বসিয়ে এটি নির্মাণ করা হয়েছিল। যজ্ঞের সময় কুয়োর ছাদে বেশি লোক থাকার কারণে জাল ভেঙে দুর্ঘটনা ঘটে।

ইন্দোরের রামনবমীতে বেদনাদায়ক দুর্ঘটনায় প্রথম যে ব্যক্তি কুয়োর বাইরে এসেছিলেন তিনি ঘটনার সম্পূর্ণ প্রত্যক্ষদর্শী বর্ণনা দিয়েছেন। দুর্ঘটনায় অল্পের জন্য বেঁচে যাওয়া ললিত কুমার শেঠিয়া জানান, মানুষ যখন বলি নিবেদন করছিল, তখন স্নেহ নগরের কাছে প্যাটেল নগরের শ্রী বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরের স্টেপওয়েলের ছাদ ভেঙে পড়ে।

ললিত কুমার শেঠিয়ার কথায়, মন্দিরে পুজো চলছিল। আমরা সবাই সেখানে দাঁড়িয়ে ছিলাম। যখন যজ্ঞ চলছিল, তখন কেউ বলল নৈবেদ্য দিতে। আমরা যখন নৈবেদ্য নিবেদন করছিলাম, তখন কূপের মেঝে ছিঁড়ে গেল। আমরা নিচে জলে পড়ে গেলাম। সে সময় প্রায় ৫০ থেকে ৬০ জন কুয়োর ওপরের বারান্দায় উপস্থিত ছিলেন। স্টেপওয়েলে জল এবং কাদা ছিল, আমরা আগে থেকেই ভয় পেয়েছিলাম। তাই আশঙ্কাই সত্যি হল।

Share this article
click me!

Latest Videos

কার গাফিলতিতে রোগী মৃত্যু সাগর দত্তে? দেখুন কী বললেন এই পিজিটি ডাক্তার | Sagar Dutta Medical College
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
Jaipur-এর Albert Museum এখন Sonarpur-এ! এলাচি রামচন্দ্রপুর মিলন সংঘের চোখ ধাঁধানো কারুকার্য