উত্তরকাশীতে ভয়াবহ দুর্ঘটনায় ২৬ জনের মৃত্য়ু, গভীর শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

উত্তরকাশীতে ভয়াবহ দুর্ঘটনায় ২৬জনের মৃত্য়ু হয়েছে। এখনও অবধি ১৭ টি মৃতদেহ উদ্ধার সম্ভব হয়েছে।   ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী মোদী।  

Web Desk - ANB | Published : Jun 6, 2022 2:17 AM IST / Updated: Jun 06 2022, 06:21 PM IST

উত্তরকাশীতে ভয়াবহ দুর্ঘটনায় প্রাথমিকভাবে ২২ জনের মৃত্য়ু হয়। এখনও অবধি ১৭ টি মৃতদেহ উদ্ধার সম্ভব হয়েছে। আরও ৬ তীর্থযাত্রী দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন বলে খবর। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রী নিয়ে বাসটি উত্তর কাশী আসছিল।যমুনোত্রী জাতীয় সড়ক ধরে যাওয়ার পথে উত্তরকাশী জে লার দামতাতে নিয়ন্ত্রন হারিয়ে ১৫০ মিটার গভীর খাদে পড়ে যায়। সংবাদ সংস্থাকে এমনটাই জানিয়েছে ডিজিপি অশোককুমার।ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী মোদী। ইতিমধ্য়েই মৃতের পরিবার পিছু ২ লাখ টাকা এবং  আহতদের জন্য মাথা পিছু ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় । তবে শেষ অবধি পাওয়া খবরে এই মুহূর্তে মৃত্য়ু সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬।

রবিবার রাতেই এই মর্মান্তিক খবর প্রকাশ্যে আসে। উত্তরকাশীতে ভয়াবহ দুর্ঘটনায় একাধিক যাত্রী মৃত্যু হয়। এদিকে রাত পেরিয়ে সকাল হতেই মৃত্যুর সংখ্যা ২২ পেরিয়ে ২৬ জনে গিয়ে দাঁড়িয়েছে। এখনও অবধি ১৭ টি মৃতদেহ উদ্ধার সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রী নিয়ে বাসটি উত্তর কাশী আসছিল।যমুনোত্রী জাতীয় সড়ক ধরে যাওয়ার পথে উত্তরকাশী জে লার দামতাতে নিয়ন্ত্রন হারিয়ে ১৫০ মিটার গভীর খাদে পড়ে যায়। সংবাদ সংস্থাকে এমনটাই জানিয়েছে ডিজিপি অশোককুমার। তিনি বলেন 'এখনও পর্যন্ত ১৭ টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। ৬ জনকে আহত অবস্থায় তুলে এনে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে। তবে এখন পর্যন্ত অনেক দেহই চিহ্নিত করা যায়নি।'

আরও পড়ুন, উত্তরপ্রদেশের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ১২ জনের মৃত্যু, শোকপ্রকাশ মোদীর

এদিকে এই ঘটনার খবর পাওয়া মাত্রই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ফোন করেন উত্তরখন্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামিকে। সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।পাশপাশি দ্রুত আহতদের চিকিৎসা করার কথাও জানিয়েছেন উত্তরখন্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি। একই সঙ্গে মৃতদেহ চিহ্নিতকরণ এবং শেষকৃত্যের যাবতীয় সহায়তা করা হবে বলে শিবরাজ সিং চৌহানকে আশ্বাস দিয়েছেন তিনি। তবে ঘটনার খবর পাওয়া মাত্রই বিপর্যয় মোকাবিলা দফতরের কন্ট্রোলরুমে পৌছে যান উত্তরখন্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি। উদ্বারকাজের সমস্ত তদারকি তিনি নিজেই করছেন উত্তরখন্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি।

আরও পড়ুন, সাম্প্রদায়িক বিবৃতির জের, বিজেপি'র নুপূর শর্মাকে গ্রেপ্তারের দাবি স্বরাজ ইন্ডিয়ার

আরও পড়ুন, এক পায়ে দীর্ঘ ২ কিমি হেঁটে রোজ স্কুল সফর, অবাক করল জম্ম-কাশ্মীরের পারভেজ

 

Read more Articles on
Share this article
click me!