পুঞ্চ হামলার নেপথ্যে কারা? শহিদদের নাম প্রকাশ করে চাঞ্চল্যকর তথ্য দিল সেনা

সূত্র জানায়, ট্রাকে হামলা করার পর তারা অবিরাম গুলি চালাতে থাকে। এই জওয়ানরা অন্য জওয়ানদের জন্য খাবার ও জল নিয়ে যাচ্ছিল। এদের ওপরেই জঙ্গিরা হামলা চালায়। শহিদ হওয়া পাঁচ সেনার নাম প্রকাশ করা হয়েছে।

Web Desk - ANB | Published : Apr 21, 2023 3:30 AM IST

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চে সেনাবাহিনীর একটি ট্রাকে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। এই হামলায় পাঁচ সেনা শহিদ হয়েছেন। শহিদ সেনাদের মধ্যে হাবিলদার মনদীপ সিং, ল্যান্স নায়েক দেবাশীষ বাসওয়াল, ল্যান্স নায়েক কুলবন্ত সিং, সিপাই হরকিশান সিং এবং সিপাই সেবক সিং-এর নাম রয়েছে। এই সেনা জওয়ানরা রাষ্ট্রীয় রাইফেলস ইউনিটের সাথে যুক্ত ছিল। এসব এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের জন্য তাদের মোতায়েন করা হয়েছিল।

নাগরোটায় অবস্থিত সেনাবাহিনীর ১৬ তম কর্পস টুইট করেছে যে হোয়াইট নাইট কর্পস এর সমবেদনা নিহতদের পরিবারের সাথে রয়েছে। আমরা আপনাকে বলি যে এই জঙ্গি হামলার ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকেলে জম্মুর রাজৌরি সেক্টরে, যখন সেনাবাহিনীর ট্রাক ভিম্বার গালি এবং পুঞ্চের মধ্যে ছিল। এসময় জঙ্গিরা সেনাবাহিনীর ট্রাকে গ্রেনেড ছোঁড়ে। এই হামলায় পাঁচ সেনা নিহত এবং একজন আহত হয়। সঙ্গে সঙ্গে তাকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর ওই এলাকা পুরোপুরি ঘেরাও করা হয়। অপরাধীদের ধরতে অভিযান শুরু করেছে। সূত্রের খবর, অফিসাররা গাড়িতে বুলেটের চিহ্ন দেখেছেন। পাশাপাশি ঘটনাস্থল থেকে গ্রেনেডের টুকরোও উদ্ধার করা হয়েছে। এতে বোঝা যায় এটি একটি জঙ্গি হামলার ঘটনা।

সূত্রের খবর, তিন থেকে চারজন জঙ্গি ছিল। তারা অতর্কিত হামলা চালায়। সূত্র জানায়, ট্রাকে হামলা করার পর তারা অবিরাম গুলি চালাতে থাকে। এই জওয়ানরা অন্য জওয়ানদের জন্য খাবার ও জল নিয়ে যাচ্ছিল। এদের ওপরেই জঙ্গিরা হামলা চালায়। শহিদ হওয়া পাঁচ সেনার নাম প্রকাশ করা হয়েছে। এদের মধ্যে চারজন পঞ্জাবের এবং একজন ওড়িশার।

 

 

১. হাবিলদার মনদীপ সিং

গ্রাম- চাঙ্কোইয়ান কাকন

তহসিল - পাইক

জেলা - লুধিয়ানা

রাজ্য - পাঞ্জাব

২. কনস্টেবল হরকিশান সিং

গ্রাম- তালওয়ান্দি জন্ম

তহসিল - বটতলা

জেলা - গুরুদাসপুর

রাজ্য - পাঞ্জাব

৩. ল্যান্স নায়েক কুলবন্ত সিং

গ্রাম - চারিক

তহসিল - মোগা

জেলা - মোগা

রাজ্য - পাঞ্জাব

৪. সিপাই সেবক সিং

গ্রাম- বাঘা

তহসিল - তালওয়ান্দি সাবো

জেলা - বাঠিন্দা

রাজ্য - পাঞ্জাব

৫. ল্যান্স নায়েক দেবাশীষ বাসওয়াল

গ্রাম- আলগুম সামীল খন্দায়াত

তহসিল - সত্যবাদী

জেলা - পুরী

রাজ্য - ওড়িশা

জানা গিয়েছে, ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এর একটি দল শুক্রবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় আসবে এই জঙ্গি হামলার তদন্ত করতে।

দিল্লির ফরেনসিক বিশেষজ্ঞদের সঙ্গে আজ দুপুর সাড়ে ১২টার দিকে এনআইএ দল ঘটনাস্থলে পৌঁছাবে। সূত্রের খবর, তিন দিক থেকে গুলি চালানো হয়, এরপর গ্রেনেড হামলা হয়। আরও জানা গিয়েছে, জ্বালানি ট্যাঙ্কে আগুন লেগে যায়। উল্লেখ্য, জইশ-সমর্থিত জঙ্গি গোষ্ঠী, পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট (PAFF), হামলার দায় স্বীকার করেছে বলে সূত্র জানিয়েছে।

Share this article
click me!