বিহারে জীবিতপুত্রিকা উৎসবে ভয়াবহ দুর্ঘটনা, স্নান করতে গিয়ে জলে ডুবে মৃত ৪৩ জন

বুধবার উৎসব চলাকালীন রাজ্যের ১৫টি জেলায় এসব ঘটনা ঘটে। জীবিতপুত্রিকা উৎসবের সময়, মহিলারা তাদের সন্তানদের মঙ্গলের জন্য একটি উপবাস পালন করে।

Parna Sengupta | Published : Sep 26, 2024 11:03 AM IST / Updated: Sep 26 2024, 06:23 PM IST

বিহারে জীবিতপুত্রিকা ব্রত উৎসব চলাকালীন আলাদা আলাদ ঘটনায়, নদী ও পুকুরে পবিত্র স্নান করতে গিয়ে ৩৭ শিশুসহ ৪৩ জন ডুবে গেছে এবং তিনজন নিখোঁজ হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে রাজ্য সরকার। বুধবার উৎসব চলাকালীন রাজ্যের ১৫টি জেলায় এসব ঘটনা ঘটে। জীবিতপুত্রিকা উৎসবের সময়, মহিলারা তাদের সন্তানদের মঙ্গলের জন্য একটি উপবাস পালন করে।

বিহারের গঙ্গায় প্রায় ৫০ জনের ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে, যার মধ্যে ৪০ জনেরও বেশি মানুষ মারা গেছে। শুধুমাত্র ঔরঙ্গাবাদেই পুকুরে স্নান করতে গিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও চম্পারন, সরণ, সিওয়ান, পাটনা, রোহতাস, আরওয়াল, কাইমুরেও দুর্ঘটনা ঘটেছে। বিহার সরকার এই ঘটনাগুলির ওপর গুরুত্ব আরোপ করে জনগণকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে।

Latest Videos

ঔরঙ্গাবাদে জলে ডুবে ৮ শিশুর মৃত্যু

স্নান করতে গিয়ে ৮ জনের জলে ডুবে মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ২ জন মহিলা ও ৬ জন কিশোরী রয়েছে। বরুণ শহরের ইথাত গ্রাম ও মদনপুর শহরের কুশা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। কুশা গ্রামের পুকুর ও ইনথাট গ্রামের পাশ দিয়ে যাওয়া বাতানে নদীতে ৪টি করে শিশুর দেহ পাওয়া গেছে। নিহতরা হলেন- কুশাহা গ্রামের বাসিন্দা উপেন্দ্র যাদবের ছেলে অঙ্কজ কুমার, বীরেন্দ্র যাদবের ১৩ বছরের ছেলে সোনালি কুমারী, যুগল যাদবের ১২ বছরের মেয়ে নীলম কুমারী, রাখি কুমারী ওরফে কাজল কুমারী (১২)। ইথাত গ্রামের বাসিন্দা সরোজ যাদবের ১২ বছরের মেয়ে, গৌতম সিংয়ের ১৯ বছরের মেয়ে নিশা কুমারী, ১১ বছরের অঙ্কু কুমারী, গুড্ডু সিংয়ের ১২ বছরের মেয়ে চুলবুলি, মনোজ সিংয়ের ১০॥ বছরের মেয়ে লাজো কুমারী।

Share this article
click me!

Latest Videos

দম আছে বস! মমতার বাড়ির সামনে গিয়ে মমতাকেই ধুয়ে দিলেন BJP-র মাফুজা খাতুন | Mafuja Khatun BJP | RG Kar
বাড়ি থেকে বেরোতে হচ্ছে লাঠি নিয়ে! শিয়ালের উপদ্রবে অতিষ্ঠ গ্রামবাসীরা | North 24 Parganas News
পিছু ছাড়ছে না বৃষ্টি! রেইন কোট পড়ে পুজোয় ঘুরতে হবে! বড় আপডেট আলিপুরের | West Bengal Weather Update |
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
RG Kar News | 'অনেক জ্বালিয়েছে, এদের বাবা ছুটেছে এবার ওদেরও ছোটাবো' তেড়ে গেলেন জুনিয়র ডাক্তাররা