৩৭০ ধারা বাতিলের পর থেকে জম্মু ও কাশ্মীরে খতম ৪৩৯ জঙ্গি, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

নিত্যানন্দ বলেন, "জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর এখনও পর্যন্ত মোট ৪৩৯ জন জঙ্গিকে খতম করা হয়েছে। এছাড়াও জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ৯৮ জন স্থানীয় বাসিন্দা। হামলায় শহিদ হয়েছেন নিরাপত্তাবাহিনীর ১০৯ জন। ৫৪১টি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে সেখানে।"

Web Desk - ANB | Published : Feb 2, 2022 8:39 AM IST / Updated: Feb 02 2022, 02:34 PM IST

২০১৯ সালে ৩৭০ ধারা বাতিল (Repeal of Article 370) করে জম্মু ও কাশ্মীরকে (Jammu and Kashmir) আলাদা দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করা হয়। এরপর থেকে এই দুই জায়গায় বদলেছে অনেক কিছুই। এই ধারা বাতিল করার পর থেকে এখনও পর্যন্ত সেখানে মোট ৪৩৯ জঙ্গিকে খতম করা হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই (Nityanand Rai)। রাজ্যসভায় (Rajya Sabha) একথা উল্লেখ করেছেন তিনি।

নিত্যানন্দ বলেন, "জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পর এখনও পর্যন্ত মোট ৪৩৯ জন জঙ্গিকে (terrorists) খতম করা হয়েছে। এছাড়াও জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ৯৮ জন স্থানীয় বাসিন্দা (Civilians)। হামলায় শহিদ হয়েছেন নিরাপত্তাবাহিনীর (Security Personnel) ১০৯ জন। ৫৪১টি জঙ্গি হামলার ঘটনা ঘটেছে সেখানে।"

আরও পড়ুন- ভারতে উল্লেখযোগ্যভাবে স্টার্টআপের বৃদ্ধি, চলতি বছরে স্টার্টআপের সংখ্যা ৮৩, ভারতে মোট স্টার্টআপ প্রায় ৬২ হাজার

৩৭০ ধারার লাগু হওয়ার আগে ও তা বাতিল হওয়ার পর জম্মু ও কাশ্মীরে কী কী পরিবর্তন এসেছে

আরও পড়ুন- 'বিজেপিকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে', মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর 'কন্যাকুমারিকা' তীর

আরও পড়ুন- ৭ বছরে দ্বিগুণ হয়েছে জিডিপি, বাজেট ব্যাখ্যায় বললেন মোদী

Share this article
click me!