'বিজেপিকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে', মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর 'কন্যাকুমারিকা' তীর

তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী বলেছিলেন কপ্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী অদূরদর্শী। বিজেপির নেতৃত্বাধীন সরকারের পতন ও সেটিকে বঙ্গোপসাগরে ফেলে দেওয়া জরুরি। তিনি আরও বলেছিলেন যে দেশের নেতৃত্বের পরিবর্তেন প্রয়োজন রয়েছে। এই বিষয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছেন বলেও দাবি করেছেন বলে কে চন্দ্রশেখর।

Web Desk - ANB | Published : Feb 2, 2022 8:03 AM IST / Updated: Feb 02 2022, 01:52 PM IST

তেলাঙ্গনার (Talangana)মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর  রাও (CM K Chandrashekar Rao) বক্তব্যের তীব্র সমালোচনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে (Ramdas Athawale)। তিনি বলেন এজাতীয় বক্তব্য মেনে নেওয়া যায় না। কেন্দ্রীয় বাজেট ২০২২ (Union Budget 2022) পেশ হওয়ার পর বাজেট ইস্যুতে হতাশা প্রকাশের জন্য তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী বলেছিলেন, কেন্দ্রের বিজেপি সরকারকে (BJP Govt.) বঙ্গোপসাগরে নিক্ষেপ করা দরকার। 

তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী বলেছিলেন কপ্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী অদূরদর্শী। বিজেপির নেতৃত্বাধীন সরকারের পতন ও সেটিকে বঙ্গোপসাগরে ফেলে দেওয়া জরুরি। তিনি আরও বলেছিলেন যে দেশের নেতৃত্বের পরিবর্তেন প্রয়োজন রয়েছে। এই বিষয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছেন বলেও দাবি করেছেন বলে কে চন্দ্রশেখর। তিনি আও বলেছেন যতবার নেতৃত্বের পরিবর্তনের প্রয়োজন হয় ততবারই দেশ প্রতিক্রিয়া জানায়। 

তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখরের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে। তিনি বলেন, এজাতীয় মন্তব্য করা ঠিক নয়। তবে তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী যদি বঙ্গোপসাগরে বিজেপি সরকারকে ফেলে দেন তাহলেও কেন্দ্রীয় সরকারএ কে চন্দ্রশেখরের সরকার ফেলে দেবে। কেন্দ্রীয় মন্ত্রীর কথায় কে চন্দ্রশখরকে ডুবিয়ে দেওয়া হবে কন্য়াকুমারিকাতে। সেখানে মূলত তিনটি সাগর মিলিছে- বঙ্গপোসাগর, আরব সাগর ও ভারত মহাসাগর। 

পয়লা ফেব্রুয়ারি অর্থাৎ মঙ্গলবার ২০২২-২৩ অর্থবর্ষের (2022-23 Financial Year) জন্য কেন্দ্রীয় বাজেট (Union Budget) পেশ করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। অন্যবারের মত এবারও নির্মলার বাজেট ভাষণে (Budget Speech) রীতিমত ছিল চমক। এবার তিনি মহাভারতের (Mahabharat) শ্লোক বা স্তব উদ্ধৃত করেছেন তাঁর বাজেট ভাষণে। তিনি তাঁর বাজেট বক্তৃতার 'প্রত্যক্ষ কর'র অংশটি শুরু করেছিলেন মহাভারতের শান্তিপর্ব অধ্যায়ের উদ্ধৃতি দিয়েছ। তিনি বলেছেন রাজাকে অবশ্যই যোগ্যক্ষেত্রের জন্য পথ তৈরি করতে হবে। অর্থাৎ জনগণের কল্যাণের পথ তৈরি করতে হয়ে রাজাকেই। কিন্তু এই বাজেট নিয়েই প্রতিক্রিয়া জানিয়েছিলেন তেলাঙ্গনার মুখ্যমন্ত্রী। সেখানে তিনি চেপে রাখতে পারেননি তাঁর হতাশা। 
Budget 2022: বাজেটে বড় ঘোষণা ই-পাসপোর্ট, আপনার জন্য রইল নতুন এই পাসপোর্ট নিয়ে বিস্তারিত তথ্য
এয়ার ইন্ডিয়ার যাত্রীদের জন্য রতন টাটার বিশেষ বার্তা, কী বললেন তিনি শুনে নিন আপনিও

BrahMos Missile: প্রতিরক্ষায় বড় সাফল্য ভারতে, সফল আন্দামান ও নিকোবরের ব্রহ্মোস ও উরান উৎক্ষেপণ

Share this article
click me!