Bizarre Incident: টাকাপয়সা-গয়নাগাটি নয়, গোটা একটা মোবাইল টাওয়ার চুরি! উত্তরপ্রদেশের তাজ্জব কাণ্ড দেখে হতবাক প্রশাসন

৫০ মিটার লম্বা মোবাইল টাওয়ারটি বসানোর পর আচমকা কোথায় গায়েব হয়ে গেল, তা কিছুতেই বুঝতে পারছেন না কর্তব্যরত প্রযুক্তি কর্মীরা।

Sahely Sen | Published : Dec 2, 2023 2:52 AM IST

উত্তর প্রদেশের কৌশাম্বি জেলার উজ্জয়িনী গ্রামে মানুষের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য বসানো হয়েছিল একটি ৫০ মিটার দীর্ঘ মোবাইল টাওয়ার। অর্থাৎ, প্রায় ১৬৪ ফুট লম্বা ওই টাওয়ারটির ওজন ছিল প্রায় ১০ টন, অর্থাৎ ১০ হাজার কেজি। কিন্তু, টাওয়ার বসানোর পরেই ঘটে গেল তাজ্জব ঘটনা। কয়েকদিনের মধ্যে প্রযুক্তি কর্মীরা উজ্জয়িনী গ্রামে এসে দেখতে পেলেন যে, টাওয়ারটি যথাস্থানে নেই! যথাস্থান তো দূরের কথা, ৫০ মিটার লম্বা মোবাইল টাওয়ারটি যে কোথায় উধাও হয়ে গেল, তার হদিশ পাওয়া গেল না কোনওভাবেই। 

-

টাকাপয়সা, গাড়ি, রাস্তা কিংবা রেললাইন চুরি হয়ে যাওয়ার ঘটনা ভারতের মতো ‘বিচিত্র’ দেশে আকছারই ঘটে থাকে। কিন্তু, ১০ হাজার কেজি ওজনের বিশাল একটা মোবাইল টাওয়ার চুরি হয়ে গেছে, একথা পুলিশ প্রশাসনের কাছেও কার্যত অবিশ্বাস্য! এই বিস্ময়কর ব্যাপারটি হজম করতে করতে এও আবিষ্কৃত হয় যে, শুধুমাত্র একা টাওয়ারটিই নিখোঁজ হয়েছে তা নয়। একটি ছাউনি, বৈদ্যুতিক যন্ত্রপাতি এবং মোবাইল টাওয়ার ঠিক করার জন্য এনে রাখা অন্যান্য সরঞ্জামও চুরি হয়ে গেছে। সমস্ত উপকরণগুলি মিলিয়ে মোট মূল্য হতে পারে ৮.৫ লক্ষ টাকারও বেশি। 

-

প্রযুক্তিবিদ রাজেশ কুমার যাদব জানিয়েছেন, ৩১শে মার্চ মোবাইল টাওয়ারটি নিখোঁজ হওয়ার ঘটনাটি তাঁদের নজরে আসে। তারপর ২৯ নভেম্বর তারিখে তাঁদের পক্ষ থেকে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। মোবাইল টাওয়ার চুরি হয়ে যাওয়ার কাণ্ড দেখে পুলিশ কর্তারাও তাজ্জব বনে গিয়েছেন। তবে, ৩১ মার্চ তারিখের চুরির খবর কেন ৮ মাস পরে অভিযোগ হিসেবে জানানো হল, সেই বিষয়টি স্পষ্ট নয়। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে কৌশাম্বি জেলার পুলিশ। 

-
আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!