Train Cancel: কুয়াশার জন্য ৩ মাস বন্ধ থাকবে একাধিক দূরপাল্লার ট্রেন, জানাল রেল

 যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে আগে থেকেই এবার একাধিক দূরপাল্লার ট্রেন আগামী তিন মাসের জন্য বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দক্ষিণ পূর্ব রেলের তরফে। 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 3:41 PM IST

নভেম্বর (November) শেষ হতে চললেও কলকাতায় (Kolkata) এখনও পর্যন্ত শীতের (Winter) দেখা পাওয়া যাচ্ছে না। কিন্তু, রাজ্যের অন্য জেলাগুলিতে ইতিমধ্যেই বেশ ঠান্ডা পড়ে গিয়েছে। এমনকী, দেশের অন্য রাজ্যগুলিতেও তাপমাত্রার (Temperature) পারদ বেশ নিম্নমুখী। ভোরের দিকে হালকা কুয়াশাও দেখা যাচ্ছে বিভিন্ন জায়গায়। প্রতিবছরই কুয়াশার জেরে দৃশ্যমানতা কম থাকার জন্য শীতের দিকে একাধিক ট্রেন (Train) নির্দিষ্ট সময়ের থেকে অনেকটা দেরিতে চলে। এমনকী, দুর্ঘটনার (Accident) আশঙ্কাও থেকে যায়। সেই কারণেই যাত্রীদের (Train Passenger) নিরাপত্তার কথা ভেবে আগে থেকেই এবার একাধিক দূরপাল্লার ট্রেন আগামী তিন মাসের জন্য বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে দক্ষিণ পূর্ব রেলের (South Eastern Railway) তরফে। 

রাজ্যে এখন হালকা হালকা শীতের আমেজ অনুভূত হতে শুরু করে দিয়েছে। সকালের দিকে আর রাতের দিকে ভালোই ঠান্ডা অনুভূত হচ্ছে। এমনকী, সকালের দিকে বিভিন্ন জায়গায় কুয়াশাও (Fog) দেখা যাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অবশ্য কেটে যাচ্ছে কুয়াশা। আর সেই কুয়াশার কথা মাথায় রেখেই আজ দক্ষিণ পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কোন ট্রেনগুলি আগামী তিন মাসের জন্য বন্ধ থাকবে তা সেখানে উল্লেখ করা হয়েছে। সেউ বিজ্ঞপ্তি অনুসারে তিন মাসের জন্য বাতিল করা ট্রেনগুলি হল...

আরও পড়ুন- যাত্রীদের জন্য সুখবর, বছরের শেষেই ট্রেনের কামরায় ফিরতে পারে বালিশ-বিছানা

এছাড়া দক্ষিণ-পূর্ব রেলের অধীনে চলা ১২৩৫৬ এবং ১২৩৬৬ পটনা -রাঁচি এবং রাঁচি-পটনা এক্সপ্রেস ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত প্রতি শুক্রবার বাতিল থাকবে বলে জানানো হয়েছে। 

Share this article
click me!