কোভিডের মধ্যেই মর্মান্তিক দুর্ঘটনা - গঙ্গায় সলিল সমাধি একই পরিবারের ৯ জনের, নিখোঁজ ৬

মর্মান্তিক দুর্ঘটনা

বিয়েবাড়ি থেকে ফেরার পথে গঙ্গায় পড়ে গেল গাড়ি

একই পরিবারের ৯ জনের সলিল সমাধী

নিখোঁজ আরও ছয়জন

 

amartya lahiri | Published : Apr 23, 2021 9:41 AM IST

সারা দেশ যখন কোভিড-১৯'এর দ্বিতীয় তরঙ্গের সঙ্গে যুঝছে, তারই মধ্যে শুক্রবার সকালে বিহারের পাটনার কাছে এক জায়গায় ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। গঙ্গায় সলিল সমাধী ঘটল অন্তত নয় জনের। এখনও খোঁজ মেলেনি আরও ছয়জনের।

জানা গিয়েছে, দুর্ঘটনাটি ঘটে পাটনার কাছে দানাপুর এলাকায়। দানাপুরে নদীর তীরবর্তী গ্রাম অসীমপুরে একটি বিবাহ-পূর্ববর্তী অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠান থেকেই এদিন সকালে বাড়ি ফেরার জন্য নারী-পুরুষ মিলিয়ে ১৫ জন ব্যক্তি একটি জিপ নিয়ে অসীমপুর গ্রাম থেকে রওনা দিয়েছিলেন চিত্রকূট নগরের উদ্দেশ্যে। একটু পথ যাওয়ার পরই পীপাপুল এলাকায় গঙ্গার উপরে একটি ভাসমান ব্রিজ পড়েছিল। জিপটি ওই ভাসমান ব্রিজের উপর দিয়ে যাওয়ার সময় আচমকা ব্রিজটটির একটি অংশ ভেঙে যায়। এরফলেই জিপটি ভারসাম্য হারিয়ে নদীতে পড়ে যায়।

দানাপুর থানার এসএইচও এ কে সাহ জানিয়েছেন: অস্থায়ী সেতুটির একটা অংশ বসে যাওয়ার কারণেই মূলত এই দুর্ঘটনা ঘটেছে। এর পিছনে কারোর গাফিলতি নেই। এখনও পর্যন্ত নয়জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। জিপের সওয়ারী আরও ছয়জনের খোঁজ চলছে গঙ্গা তোলপাড় করে। বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রামক্রিপাল যাদবও ঘটনাস্থলে উদ্ধার কাজের তদারকি করছেন। উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দল। জিপটিকে একটি ক্রেনের সাহায্যে ইতিমধ্যেই নদী থেকে তোলা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট চন্দ্রশেখর সিং নিহতদের প্রত্যেকের নিকটতম আত্মীয়ের জন্য ৪ লক্ষ টাকা করে এক্স গ্রাসিয়া ঘোষণা করেছেন।

Share this article
click me!