ছেলে পড়ে নামকরা ইংরেজি মাধ্যম স্কুলে, পাটনা স্টেশনের ভিখারির অ্যাকাউন্টে রয়েছে কোটি টাকা!

বিহারের যে ভিখারির কথা আমরা বলছি তাঁর নাম পাপ্পু কুমার। পাটনা রেলস্টেশনে ভিক্ষা করেন এই পাপ্পু কুমার। তিনি পাটনার কোটিপতি ভিখারি। তথ্য অনুযায়ী, এই ভিখারির কাছে পিএনবি, এসবিআই, ব্যাঙ্ক অফ বরোদা এবং এলাহাবাদ ব্যাঙ্কের এটিএম কার্ড রয়েছে।

Parna Sengupta | Published : Jan 19, 2024 7:34 AM IST

চারিদিকে বহু ভিক্ষুককে আমরা দেখি, যারা দিন আনি, দিন খেয়ে জীবন চালান। তাঁরা হয়ত রোজ পেট ভরে খেতেও পান না। তবে বিহারের এক এরকম মানুষের খবর সামনে এসেছে, যা সচরাচর দেখা যায় না। ওই ব্যক্তিকে হয়ত ঠিক ভিখারির পর্যায়ে ফেলা যায় না। কারণ তিনি রাস্তায় থাকলেও জীবনযাপন করেন কোটিপতির মতো।

বিহারের যে ভিখারির কথা আমরা বলছি তাঁর নাম পাপ্পু কুমার। পাটনা রেলস্টেশনে ভিক্ষা করেন এই পাপ্পু কুমার। তিনি পাটনার কোটিপতি ভিখারি। তথ্য অনুযায়ী, এই ভিখারির কাছে পিএনবি, এসবিআই, ব্যাঙ্ক অফ বরোদা এবং এলাহাবাদ ব্যাঙ্কের এটিএম কার্ড রয়েছে। অবাক হবে না। সত্যিই তাঁর অ্যাকাউন্টে কোটি কোটি টাকা জমা রয়েছে। তবে এটা শুনলে আর জানলে অবাক হবেন, পাপ্পু ভিখারির ছেলে ইংরেজি মাধ্যম স্কুলে পড়ছে।

বহুদিন ধরেই তিনি পাটনা স্টেশনে ভিক্ষা করেন। জানা গিয়েছে পাপ্পু ভিখারি ১.২৫ কোটি টাকার মালিক। প্রতি বছর লাখ লাখ টাকা আয় করেন তিনি ভিক্ষা করে। তাঁর পাটনায় দুটি জায়গায় জমি রয়েছে। ভিখারি পাপ্পুর হাজার বা লাখে নয়, কোটি টাকার সম্পত্তি রয়েছে।

পাপ্পুর দাবি, তিনি ইঞ্জিনিয়ারিং পাস করতে চেয়েছিলেন। কিন্তু একদিন বাড়িতে রাগ করে মুম্বাই পালিয়ে যান। মুম্বাইয়ে কয়েক

দিন থাকার পর তিনি একদিন ট্রেনে ভ্রমণ করছিলেন। তখন তিনি ট্রেন থেকে পড়ে যান। দুর্ঘটনায় তাঁর দুটো পা কাটা পড়ে। ততদিনে তাঁর জমানো সমস্ত টাকাও শেষ হয়ে যায়। পাপ্পু জানান, একদিন তিনি মুম্বাই রেলস্টেশনে ভিক্ষা করতে শুরু করেন। পাপ্পু দেখেন, ভিক্ষে করে বেশ ভাল টাকা উপার্জন করছেন তিনি।

পাপ্পু মুম্বই রেলস্টেশনে প্রতিদিন ভিক্ষা করতে শুরু করেন। এক হাজার থেকে ৭০০-৮০০ টাকা পর্যন্ত আয় করতেন তিনি। এর পর পাপ্পু মুম্বই ছেড়ে পাটনায় এসে রেলস্টেশনে ভিক্ষে করতে শুরু করেন। পাটনায় এখন তিনি পাপ্পু ভিখারি নামে পরিচিত। এ এক অদ্ভুত জীবন, তাই না?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!