গান গাইতে গাইতে যাচ্ছিলেন জওয়ানরা, আচমকা বিকট শব্দ..সব অন্ধকার! কী হল?

আহতদের মধ্যে ৬ সেনার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। সকল সেনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানে তাদের চিকিৎসা চলছে। এদের রুটিন পোস্টিংয়ে সেখানে বদলি করা হচ্ছিল।

Parna Sengupta | Published : Sep 20, 2024 3:43 PM IST

জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের সময় কড়া নিরাপত্তার পরিবেশে একটি বড় দুর্ঘটনা ঘটেছে। কাশ্মীর উপত্যকার বুদগাম এলাকায় বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জওয়ান বোঝাই একটি বাস গভীর খাদে পড়ে গেছে। শুক্রবার সন্ধ্যায় পুলওয়ামা জেলার বুদগাম এলাকার ব্রিল গ্রামে যে দুর্ঘটনাটি ঘটেছিল, সেই সময় বাসে ৩৬ জন বিএসএফ জওয়ান যাচ্ছিলেন, যার মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে এবং ২৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৬ সেনার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। সকল সেনাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানে তাদের চিকিৎসা চলছে। এদের রুটিন পোস্টিংয়ে সেখানে বদলি করা হচ্ছিল। এই দুর্ঘটনার পিছনে কোনও আধিকারিক এখনও কোনও ষড়যন্ত্রের তত্ত্ব তোলেননি, তবে সম্প্রতি এই দুর্ঘটনায় জড়িত হয়ে উপত্যকায় সন্ত্রাসবাদীরা আবার সক্রিয় হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

জওয়ানরা নির্বাচনী কাজে যাচ্ছিল

Latest Videos

জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে, বিধানসভা নির্বাচনের সময় নিরাপত্তার জন্য বিএসএফ জওয়ানদের মোতায়েন করা হয়েছে। দ্বিতীয় ধাপের ভোটের জন্য খানসাহেব থানার ওয়াটারহল পুলিশ পোস্ট এলাকায় বিএসএফের জি/১২৪ ব্যাটালিয়নের সৈন্যদের একটি দল দায়িত্ব পালন করছিল। এই সেনারা ৭টি বাসে যাতায়াত করছিলেন। যে ৫২ আসনের বাসটি দুর্ঘটনার সম্মুখীন হয়েছিল সেটিও এই কনভয়ের অংশ ছিল, যেটিতে ৩৬ জন সৈন্য ছিল। বুদগামের ব্রিল গ্রামের কাছে, বিকেল ৫টা নাগাদ বাসের চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারালে বাসটি সোজা ৪০ ফুট গভীর খাদে পড়ে যায়।

সঙ্গে সঙ্গে অপারেশন শুরু হয়

বিএসএফ জওয়ানরা সঙ্গে সঙ্গে তাদের সহকর্মীদের বাঁচাতে উদ্ধার অভিযান শুরু করে। খবর পেয়ে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের দলও ঘটনাস্থলে পৌঁছেছে। আহতদের বাস থেকে বের করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় শহিদ হয়েছেন ৩ সেনা। এখন পর্যন্ত এই দুর্ঘটনার বিষয়ে বিএসএফের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। সূত্রের খবর, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র