সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল হ্যাক! আরজি কর শুনানির পরিবর্তে ক্রিপ্টোকারেন্সির বিজ্ঞাপণ

সুপ্রিম কোর্টের কিছু পুরনো ভিডিও পাওয়া যাচ্ছে না ইউটিউব চ্যানেলে। এই ভিডিওগুলি প্রাইভেট করা হয়েছে। তাতেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে হ্যাক করা হয়েছে সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল।

 

Saborni Mitra | Published : Sep 20, 2024 10:08 AM IST / Updated: Sep 20 2024, 04:34 PM IST

হ্যাক করা হল সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যালেন। শুক্রবার সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যালেনে দেখা যায় ক্রিপ্টোকারেন্সি নিয়ে একটি অনুষ্ঠান সম্প্রচার হতে দেখা যায়। তাতেই অনেকে মনে করছে সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল এবার পড়েছে হ্যাকারদের খপ্পরে। তবে এই ঘটনা আবারও সাইবার নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। কারণ সুপ্রিম কোর্টের মত গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেল যখন হ্যাক করা যাচ্ছে তখন অন্যান্য প্রতিষ্ঠানের চ্যানেল হ্যাক করা অনেকটাই সহজ বলেও মনে করেছে অনেকে।

সুপ্রিম কোর্টের গুরুত্বপূর্ণ মামলার লাইভস্ট্রিমিং হয় ইউটিউব চ্যানেলে। আজি কর মামলার লাইভ স্ট্রিমিংও হচ্ছে। যদিও রাজ্যের আইনজীবী কপিল সিবাল আরজি কর মামলার লাইভ স্ট্রিমিং-এর বিরোধিতা করেছিলেন। কিন্তু আইনজীবীর আপত্তি খারিজ করে সুপ্রিম কোর্ট সওয়াল জবাবের লাইভস্ট্রিমিং করে। কিন্তু তারপর সেই লাইভস্ট্রিমিং পড়েছে হ্যাকারদের খপ্পরে। বর্তমানে সেখানে দেখা যাচ্ছে ক্রিপটোকারেন্সির বিজ্ঞাপণ।

Latest Videos

সুপ্রিম কোর্টের কিছু পুরনো ভিডিও পাওয়া যাচ্ছে না ইউটিউব চ্যানেলে। এই ভিডিওগুলি প্রাইভেট করা হয়েছে। তাতেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে হ্যাক করা হয়েছে সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেল। তবে কোথা থেকে, কে বা কারা ইউটিউব চ্যানেল হ্যাক করল তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর সুপ্রিম কোর্টের প্রশাসন বর্তমানে ইউটিউব চ্যানেল হ্যাকিংয়ের বিষয়টি খতিয়ে দেখছে। একটি প্রতিবেদন অনুযায়ী কিছু ইউটিউবার নিজেদের সাবস্ক্রিপশন বাড়াতে জনপ্রিয় ইউটিউবারদের অ্যাকাউন্ট বা চ্যানেল হ্যাক করছে। সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যালেনও সেই কারণে হ্যাক করা হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে। সমস্ত বিষয়টাই খতিয়ে দেখা হচ্ছে বলে সরকারি সূত্র জানিয়েছে। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

 

Share this article
click me!

Latest Videos

রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood