Christmas disrupted in Pataudi: ক্রিসমাসের জমায়েতেও জয় শ্রীরামের হানা, ভাইরাল ভিডিও


হরিয়ানার (Haryana) গুরুগ্রাম (Gurugram) জেলার পতৌদির (Pataudi) এক প্রাথমিক বিদ্যালয়ে ক্রিসমাসের (Christmas 2021) অনুষ্টান ভেস্তে দিল একটি হিন্দু (Hindus) গোষ্ঠী। কী ঘটল, জেনে নিন বিস্তারিত।

Web Desk - ANB | Published : Dec 26, 2021 6:49 AM IST / Updated: Dec 26 2021, 12:32 PM IST

হরিয়ানার (Haryana) গুরুগ্রাম (Gurugram) জেলার পতৌদির (Pataudi) এক প্রাথমিক বিদ্যালয়ে ক্রিসমাস (Christmas 2021) উপলক্ষে একটি জমায়েত ছিল। একটি হিন্দু (Hindus) গোষ্ঠী সেই সমাবেশে হাজির হয়ে তা বন্ধ করে দেয় বলে অভিযোগ। হিন্দু গোষ্ঠিটির দাবি, সেখানে ক্রিসমাস সমাবেশের নামে ধর্মান্তরিত করার চেষ্টা করা হচ্ছিল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হওয়া এক ভিডিওতে দেখা গিয়েছে, কিছু ব্যক্তি ওই সভায় উপস্থিত হয়ে জয় শ্রীরাম (Jai Sri Ram) স্লোগান দিচ্ছেন। এক মহিলা ক্য়ারল গাইছিলেন, হিন্দু গোষ্ঠীর একজন তাঁর কাছ থেকে মাইক্রোফোন ছিনিয়ে নেয়। এদিকে, এই বিষয়ে কেউ কোনও অভিযোগ করেনি বলে পুলিশও কাউকে গ্রেফতার করেনি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, হাউস অফ হোপ, নামে একটি সামাজিক সংস্থা ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল। পতৌদির ওই বেসরকারি স্কুলে তারা ক্রিসমাসের দিনটি গান, নাচ এবং বাইবেল শিক্ষার মাধ্যমে কাটানোর ব্যবস্থা করেছিল। মূলত শিশু ও মহিলাদের যোগদানে ভালই চলছিল ওই অনুষ্ঠান। কিন্তু, হিন্দু সংগঠনটির সদস্যরা হলের ভিতর ঢুকে ওই অনুষ্ঠান বন্ধ করে দেয়,  বলে অভিযোগ।

আরও পড়ুন - Christmas Celebration at Bow Barracks: বড়দিনের আমেজে জমজমাট বো ব্যারাক, সেলফিতে মাতল শহরবাসী

আরও পড়ুন - RSS vows ghar wapsi: হিন্দু মহাকুম্ভ থেকে ধর্মান্তরিতদের ঘর ওয়াপসির শপথ নিল আরএসএস

আরও পড়ুন - Bihar: মন্দিরের উপর 'জিজিয়া কর' চাপালো নিতিশ সরকার, তীব্র সমালোচনা সব মহলে

জানা গিয়েছে ওই হিন্দু সংগঠনটির নাম, 'ধর্ম জাগৃতি মিশন'। সংগঠনের সভাপতি আরপি পান্ডে বলেছেন, দিন দুই আগে, কিছু মহিলা ওই এলাকার বাসিন্দাদের কাছে এসে, তাদের বড়দিনের অনুষ্ঠানের জন্য আমন্ত্রণ জানিয়েছিল। গান এবং প্রার্থনার মাধ্যমে, তারা আসলে তাদের ধর্ম প্রচার করে এবং সনাতন ধর্ম সম্পর্কে শিশুদের মনকে কলুষিত করে দেয় বলে অভিযো। এই অনুষ্ঠানটি আসলে দরিদ্রদের হিন্দুদের প্রলুব্ধ করে তাদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করার একটি প্রচেষ্টা ছিল বলে, অভিযোগ করেছেন আরপি পান্ডে।

হাউস অফ হোপ সংগঠনের সদস্য, তথা এক খ্রীষ্টান যাজক, তাঁর 'ব্যক্তিগত ক্ষমতায়' স্থানীয় বাসিন্দাদের নিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন বলে জানা গিয়েছে। অবশ্য তিনি নিজের নাম প্রকাশ করতেও ভয় পাচ্ছেন। তিনি বলেছেন, ওই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটার সময়, তাঁরা সকলেই সেখানে উপস্থিত ছিলেন। হিন্দু সংগঠনের সদস্যরা হঠাৎ স্লোগান দিতে দিতে অনুষ্ঠান স্থলে ঢুকে পড়ে, এবং অনুষ্ঠান বন্ধ করে দেয়। তিনি আরও জানিয়েছেন, তাঁদের পক্ষ থেকে এই ঘটনা নিয়ে কোনও অভিযোগ দায়ের করা হবে না। ওই যাজক, স্কুলটির নামও প্রকাশ করতে চাননি। 

এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলেও, পতৌদি থানার স্টেশন হাউস অফিসার ইন্সপেক্টর শৈলেন্দর কুমার জানিয়েছেন, পুলিশের কাছে এই ঘটনার বিষয়ে কেউ কোনও অভিযোগ করেননি। তাই তাঁরা এই বিষয়ে কোনও ব্যবস্থা নিতে পারছেন না। তবে, স্থানীয় বাসিন্দাদের দাবি, গুরুগ্রামে বিভিন্ন ছোট-বড় হিন্দু সংগঠনগুলি মুসলমানদের জুমার নামাজে নিয়মিতভাবে ব্যাঘাত ঘটায়। এতদিন বাদ ছিল খ্রীষ্টানরা। এবার তাদের উপরও আক্রমণ নেমে এল।
 

Share this article
click me!