Crime News: ৩.৫ কোটি টাকায় 'মিস্ট্রি বক্স' বিক্রি করে দার্জিলিং থেকে গ্রেফতার পাদ্রী

দার্জিলিংএর কান্তিভিটায় নিউ লাইফ চার্চ মন্ত্রকের যাজক রেভারেন্ড টিমোথি জোশি, ভোলা বিশ্বাসী গ্রেফতার করা হয়েছে। এরা দুই জন একাধিক জালিয়াতি আর কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে অভিযোগ রয়েছে।

 

Saborni Mitra | Published : Dec 4, 2023 12:15 PM IST

পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার এক পাদ্রীকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ নাগাল্যান্ডের ডিমাপুরের এক মহিলাকে তিনি সাড়ে তিন কোটি টাকা দিয়ে একটি 'মিস্ট্রি বক্স' কেনার জন্য বোঝাচ্ছিলেন। পাদ্রী বলেছিলেন এই সাড়ে তিন কোটি টাকার 'মিস্ট্রি বক্স'ই মহিলার ভাগ্য পরিবর্তন করতে পারে। আর সেই কারণে এটি তার কাছে থাকা খুব জরুরি। এজাতীয় প্রতারণা করার অভিযোগেই পাদ্রীকে গ্রেফতার করা হয়েছে।

দার্জিলিংএর কান্তিভিটায় নিউ লাইফ চার্চ মন্ত্রকের যাজক রেভারেন্ড টিমোথি জোশি, ভোলা বিশ্বাসী গ্রেফতার করা হয়েছে। এরা দুই জন একাধিক জালিয়াতি আর কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে অভিযোগ রয়েছে। ভুক্তভোগীকে জোশি ও তাঁর দল একটি রহস্য বাক্স কিনতে রাজি করেছিল। ২০১৯ -২০২০ সালের মধ্যে মহিলা পাদ্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দফায় দফায় প্রায় সাড়ে তিন কোটি টাকা জমা দিয়েছিলেন।

 

 

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে 'মিস্ট্রি বক্স' আদতে একটি খালি বাক্স। তার মধ্য়ে কিছুই ছিল না। মহিলা প্রতারণার শিকার হয়েছে। শুধুমাত্র প্রতারণা করার উদ্দেশ্যেই পাদ্রী ও তার সঙ্গীরা মহিলাকে ভুল বুঝিয়ে এই বাক্সটি বিক্রি করেছিল। মহিলা অভিযোগ দায়ের করে। তারপরই ডিমাপুর পুলিশ তদন্তে নামে। গ্রেফতার করা হয় পাদ্রী ও তাঁর সঙ্গীকে। দুইজনই উত্তর-পূর্বের রাজ্যগুলিতে এজাতীয় একাধিক প্রতারণার সঙ্গে যুক্ত ছিল বলেও অভিযোগ রয়েছে।

Share this article
click me!