Viral Video: বিরাট কোহলির রেস্তোরাঁয় ধুতি পরে ঢোকা যাবে না! অদ্ভুত প্রত্যাখ্যানের শিকার হলেন তামিল যুবক

রেস্তরাঁ থেকে অন্য পুরুষ ও মহিলাদের জিন্স শার্ট বা হটপ্যান্ট পরে বেরিয়ে আসতে দেখা যায়। কিন্তু, শুধুমাত্র ধুতি পরা যুবককেই ভেতরে ঢুকতে দেওয়া হল না কেন, সেই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা।

Sahely Sen | Published : Dec 4, 2023 11:06 AM IST

'অতিথি দেব ভবঃ' বা ‘বসুধৈব কুটুম্বকম’ যে দেশের মূল মন্ত্র, সেই দেশে খাবার খেতে হলে আসতে হয় নির্দিষ্ট ধরনের জামাকাপড় পরে। খাদ্য, যা পৃথিবীর সমগ্র প্রাণীকূলের জীবনে প্রধানতম চাহিদা, সেই চাহিদা পূরণ করার ব্যবস্থা রেখেছেন যাঁরা, তাঁদের অনেকেই ভুলে গেছেন মহাভারতের সেই মন্ত্র – ‘অতিথি নারায়ণ’। সেইরকমই একধরনের রেস্তোরাঁর মালিক হলেন ভারত তথা সারা পৃথিবীর বিখ্যাত ক্রিকেট খেলোয়াড় বিরাট কোহলি। তাঁর রেস্তোরাঁতেই ধরা পড়ল অতিথিকে অপমান করার ছবি।

-

বিরাট কোহলির রেস্তোরাঁর নাম ওয়ান এইট (One8)। মুম্বইয়ের জুহুতে এই রেস্তোরাঁয় খেতে এসেছিলেন এক তামিল যুবক, যিনি বাস করছিলেন জে ডব্লিউ ম্যারিয়ট হোটেলে। তামিলনাড়ুর ঐতিহ্যশালী সাংস্কৃতিক পরিধান ‘ভেস্তি’, অর্থাৎ বিশেষ একধরনের ধুতি পরে ওয়ান এইট রেস্তোরাঁয় খেতে এসেছিলেন তিনি। ভেস্তির সঙ্গে ছিল সুতির সাদা শার্ট। কিন্তু, রেস্তোরাঁয় ঢোকার মুখেই তাঁকে আটকে দেন দ্বাররক্ষী। তাঁকে জানানো হয় যে, বিশেষ এক ধরনের পরিধান ছাড়া ধুতি শার্ট পরে তিনি ভেতরে ঢুকতে পারবেন না!

-

এরপরেই পেটে খিদে নিয়ে বেরিয়ে আসেন প্রত্যাখ্যাত যুবক। ওয়ান এইট রেস্তোরাঁর সামনে দাঁড়িয়েই নিজের বক্তব্য পেশ করেন তিনি। তামিল জাতির ঐতিহ্যবাহী বস্ত্র পরে কেন রেস্তোরাঁয় খাবার খাওয়া যাবে না, সেই বিষয়েও প্রশ্ন তোলেন। তাঁর বক্তব্য রাখার সময়েই রেস্তরাঁ থেকে অন্য পুরুষ ও মহিলাদের জিন্স শার্ট বা হটপ্যান্ট পরে বেরিয়ে আসতে দেখা যায়। কিন্তু, শুধুমাত্র ধুতি পরা যুবককেই ভেতরে ঢুকতে দেওয়া হল না কেন, সেই বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নেটিজেনরা। 

-

 

 

Share this article
click me!