'মুখ্যমন্ত্রী হলেও কোনও পরিবর্তন আসবে না', ফলপ্রকাশের আগেই জয় নিয়ে নিশ্চিত ভগবন্ত

অবশ্য ক্ষমতায় এলে নিজের হুঁশ হারাবেন না বলে জানিয়েছেন ভগবন্ত। ভোট গণনা শুরুর আগেই, বুধবার তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বা সিএম-র অর্থ হল কমন ম্যান। আমাদের দল যদি ক্ষমতায় আসে এবং আমি মুখ্যমন্ত্রী হই, তবুও আমি এক সাধারণ মানুষই থাকব। তাতে কোনও পরিবর্তন আসবে না।"

Web Desk - ANB | Published : Mar 10, 2022 5:03 AM IST

গণনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তার প্রথম কয়েক রাউন্ড গণনা শেষে প্রাথমিক ট্রেন্ড যা পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে পঞ্জাবে সরকার গড়তে চলেছে আম আদমি পার্টি। অনেকটাই এগিয়ে রয়েছে তারা। এমনকী, সরকার গড়ার জন্য যে সংখ্যক আসন রয়েছে তার বেশির চেয়ে অনেক বেশি আসনে আপ এগিয়ে রয়েছে। আর জেতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী আপ মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত সিং মান (Bhagwant Singh Mann)।

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে বুথ ফেরত সমীক্ষা (Exit Polls)। সেখানেও দেখা গিয়েছে, পঞ্জাবে (Punjab) এবার কংগ্রেসের থেকে আপের পাল্লা অনেক বেশি ভারী রয়েছে। ফলে সেখানে ঝাড়ুর ঝড় উঠতে পারে বলে মনে করা হচ্ছে। আর সেই কারণে জেতার বিষয়ে ১০০ শতাংশ আশাবাদী ভগবন্ত সিং। সকাল থেকেই জেতার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। সকাল হতে না হতেই তাঁর বাড়ি সাজিয়ে তোলা হয়েছে ফুল দিয়ে। এমনকী, বাড়িতে জিলিপি তৈরির কাজও প্রায় শেষ। কারণ জেতার পর উচ্ছ্বাসে ফেটে পড়তে চান তাঁরা। এক মুহূর্তও আর সময় নষ্ট করতে চান না প্রস্তুতির কাজে। 

আরও পড়ুন- 'পঞ্জাবে পরিবর্তন নিশ্চিত', ভোটগণনার আগেই ভগবন্ত সিংয়ের বাড়িতে জয়ের প্রস্তুতি তুঙ্গে

অবশ্য ক্ষমতায় এলে নিজের হুঁশ হারাবেন না বলে জানিয়েছেন ভগবন্ত। ভোট গণনা শুরুর আগেই, বুধবার তিনি বলেন, "মুখ্যমন্ত্রী বা সিএম-র অর্থ হল কমন ম্যান। আমাদের দল যদি ক্ষমতায় আসে এবং আমি মুখ্যমন্ত্রী হই, তবুও আমি এক সাধারণ মানুষই থাকব। তাতে কোনও পরিবর্তন আসবে না।"

১৩ দিন রুশ সেনাদের দখলে চেরনোবিলের কর্মীরা, পারমাণবিক যুদ্ধের ইঙ্গিত বলে অভিযোগ ইউক্রেনের

মুখ্যমন্ত্রী পদ পেলে সর্বদা সংবাদের শিরোনামে এবং লোকচক্ষুতে থাকতে হয়, তা নিয়ে তিনি কতটা স্বাচ্ছন্দ্যবোধ করবেন, এই প্রশ্ন করা হলে প্রাক্তন কৌতুক অভিনেতা ভগবন্ত সিং মান বলেন, "খ্যাতি বরাবরই আমার জীবনের অংশ হিসাবে রয়েছে। তাই এই বিষয় নিয়ে আমি চিন্তিতও নই এবং তা আমার মাথায় চড়ে বসতে দেব না।"

আরও পড়ুন- ভোটের ফল প্রকাশের পর কি পঞ্জাব কংগ্রেস ভাঙবে, ক্যাপ্টেনের বাড়ির নৈশভোজ উস্কে দিল সেই প্রশ্ন

নির্বাচনী প্রচার চলাকালীন বারংবার তাঁর মদ্যপানের অভ্যাস নিয়ে আক্রমণ করেছিল বিরোধী দলগুলি। তবে এই বিষয় নিয়ে প্রশ্ন করা হলে তিনি এড়িয়ে যান। শুধু বলেন, "আমি মুখ্যমন্ত্রী হয়ে গেলেও সাধারণ মানুষদের মাঝে যাব এবং তাদের সঙ্গে মিলেই কাজ করব। আমি মনে করি না আমার রাজনীতি মাথা খারাপ করে দেবে যদি আমি মুখ্যমন্ত্রী হই। এগুলি কোনওকিছুই নতুন নয় আমার কাছে। আমার পঞ্জাব হল স্বপ্নের পঞ্জাব সাধারণ মানুষও চান পঞ্জাবের সেই পুরনো ঐতিহ্য, গৌরব ফিরে আসুক। আমরা সেই পঞ্জাবকে ফিরিয়েই আনব। পঞ্জাবকে প্যারিস, লন্ডন বা ক্যালিফোর্নিয়া বানানোর দরকার নেই। এটা অন্য দলগুলির স্বপ্ন, তাই তারা হারছে।"

Share this article
click me!