ত্রিপুরেশ্বরী মন্দির যাওয়ার পথে অভিষেকের গাড়িতে হামলা, ভাঙল কাঁচ

টুইটারে অভিষেকের পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তার চারপাশে সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। তাঁদের হাতে রয়েছে বিজেপির পতাকা। সেখানে অভিষেককে গোব্যাক স্লোগান দেওয়া হয়। এরপর গাড়ি কিছুটা যাওয়ার পর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বিজেপি কর্মী-সমর্থকরা তাঁর গাড়ির উপর বাঁশ ও লাঠি দিয়ে মারতে শুরু করেন। 

Asianet News Bangla | Published : Aug 2, 2021 10:00 AM IST / Updated: Aug 02 2021, 04:13 PM IST

আজ সকালেই ত্রিপুরা পৌঁছান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু, বিপ্লবের রাজ্যে তাঁর পা দেওয়ার আগে থেকেই প্রতিবাদ শুরু হয়েছিল। আর তিনি সেখানে পৌঁছানোর পরই রাস্তায় নেমে প্রতিবাদ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী-সমর্থকরা। ত্রিপুরেশ্বরী মন্দিরে যাওয়ার পথে তাঁর গাড়ি আটকানো হয়। লাঠি দিয়ে গাড়িতে মারাও হয়। এমনকী, বিজেপির বিরুদ্ধে গাড়ি ভাঙচুরের অভিযোগ তুলেছেন তৃণমূল কর্মীরা। অভিষেকের গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে বলে অভিযোগ। সেই মুহূর্তের একটি ভিডিও টুইট করেছেন অভিষেক নিজেই। 

আরও পড়ুন- Tripura পৌঁছলেন Abhishek, উঠল 'Go Back' স্লোগান, দেখানো হল কালো পতাকাও

টুইটারে অভিষেকের পোস্ট করা ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তার চারপাশে সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছেন বিজেপি কর্মী-সমর্থকরা। তাঁদের হাতে রয়েছে বিজেপির পতাকা। সেখানে অভিষেককে গোব্যাক স্লোগান দেওয়া হয়। এরপর গাড়ি কিছুটা যাওয়ার পর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা বিজেপি কর্মী-সমর্থকরা তাঁর গাড়ির উপর বাঁশ ও লাঠি দিয়ে মারতে শুরু করেন। সেখান থেকে কোনওরকমে বেঁচে যান তিনি। তবে লাঠি ও বাঁশের আঘাতে তাঁর গাড়ির কাঁচ ভেঙে গিয়েছে বলে অভিযোগ। এরপর সেই ভিডিও পোস্ট করার পাশাপাশি টুইটে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে একহাত নেন তিনি। লেখেন, "বিজেপির শাসিত ত্রিপুরার গণতন্ত্র।"

 

 

উল্লেখ্য, ত্রিপুরেশ্বরী মন্দিরের কাছে চড়িলাং এলাকায় প্রথমে আটকানো হয় অভিষেকের কনভয়। রাস্তায় পোস্টার হাতে বসে পড়ে স্কুলপড়ুয়ারা। ওঠে ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় গো ব্য়াক’ স্লোগান। দেখানো হয় কালো পতাকাও। অভিষেক নিজে গাড়ি থেকে নেমে কথা বলেন পড়ুয়াদের সঙ্গে। তারপর তাঁর রাস্তা ছেড়ে দেওয়া হয়। মন্দিরে তিনি পৌঁছালে সেখানেও তাঁকে লক্ষ্য করে স্লোগান দেওয়া হয়। মন্দিরে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সেই কারণে মোতায়েন করা হয় পুলিশ। মন্দির চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, 'ত্রিপুরার মানুষ বিচার করবেন।'

আরও পড়ুন- অসম-মিজোরাম সংঘর্ষের জন্য দায়ি কংগ্রেস, প্রধানমন্ত্রী মোদীর কাছে নালিশ বিজেপি সাংসদের

তবে অভিষেকের এই সফরকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে ত্রিপুরায়। অভিষেক সেখানে পৌঁছানোর আগেই সেখানে তৃণমূলের ফ্লেক্স ছিঁড়ে দেওয়া হয়। এমনকী, যুবনেতা দেবাংশু ভট্টাচার্যের উপরও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। পতাকা লাগানোকে কেন্দ্র করে বিজেপি কর্মীদের সঙ্গে বচসা ও হাতাহাতির জেরে উত্তপ্ত হয়ে ওঠে আগরতলা বাজার চত্বর। দেবাংশুর অভিযোগ, পুলিশের তাঁকে গলা ধাক্কা দিয়েছে। তিনি বলেন, "গতরাত থেকেই আমরা পতাকা লাগানোর কাজ করছিলাম। আজ সকালে দেখি বেশিরভাগ পতাকা, ব্যানার-ফ্লেক্স ছিঁড়ে দেওয়া হয়েছে। পরে আমরা বাজার এলাকায় ফের পতাকা লাগাতে গেলে বিজেপির প্রায় ২৫০ জন কর্মী আমাদের ঘেরাও করে। এরপরই আমাদের উপর চড়াও হয়। সবচেয়ে বড় কথা পুলিশ নির্বিকার ছিল। একজন পুলিশ আমাকে গলা ধাক্কা দেওয়ার চেষ্টা করে। এই ঘটনাই প্রমাণ করছে এখানে কোনও গণতান্ত্রিক পরিবেশ নেই।"

Share this article
click me!