Jagannath temple Puri: পুরীর জগন্নাথ মন্দিরে মারাত্মক দুর্ঘটনা, মহাপ্রসাদের গরম ডাল গায়ে পড়ে চরম বিপত্তি

পুরীর জগন্নাথ মন্দিরের অভ্যন্তরে ‘মহাপ্রসাদ’ নিয়ে যাওয়ার সময় দুই সেবায়তের উপর গরম ডাল পাত্র থেকে চলকে গায়ে পড়লে দু’জনই আহত হন।

Web Desk - ANB | Published : May 29, 2023 8:16 AM IST / Updated: Jun 14 2023, 10:32 AM IST

আর কয়েক দিন পরেই রথযাত্রা। যার ফলে প্রতি বছর পুরী জগন্নাথ মন্দিরে লক্ষ লক্ষ ভক্তের সমাগম ঘটে। এই বছর এখন থেকেই ধীরে ধীরে মন্দির চত্ত্বরে বাড়তে শুরু করেছে ভক্তের আগমণ। কিন্তু শনিবার ঠিক এর মধ্যেই ঘটে যায় এক চরম বিপত্তি।

শনিবার ওড়িশার পুরীর জগন্নাথ মন্দিরের অভ্যন্তরে ‘মহাপ্রসাদ’ নিয়ে যাওয়ার সময় দুই সেবায়তের উপর গরম ডাল পাত্র থেকে চলকে গায়ে পড়লে দু’জনই আহত হন। রিপোর্ট অনুযায়ী, চন্দনপুর থানার অন্তর্গত তালাজাঙ্গা গ্রামের পপি প্রধান এবং জেলার ব্রহ্মগিরির প্রদীপ সাহু নামে চিহ্নিত দুই ব্যক্তি মন্দিরের ভিতরে মাথায় ঝুড়িতে করে ‘মহাপ্রসাদ’ (রান্না করা নৈবেদ্য) নিয়ে যাচ্ছিলেন। ঘটনাক্রমে তারা পিছলে নিচে পড়ে যায়।

পিছলে মাটিতে পড়ার ফলে গরম ডাল গায়ের উপর পড়ে তাদের চামড়ায় ফোসকা পড়ে যায়। শ্রী জগন্নাথ মন্দির প্রশাসনের (এসজেটিএ) কর্মকর্তারা তাদের দ্রুত জেলা সদর হাসপাতালে (ডিএইচএইচ) নিয়ে যান। তাদের অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য যে ভুবনেওয়ারের এক মহিলা ভক্ত ২৯ জানুয়ারি জগন্নাথ মন্দিরের অভ্যন্তরে একটি বাতি থেকে শাড়িতে আগুন লেগে পুড়ে আহত হন। এই ঘটনায় তিনি বাম হাত ও ডান পায়ে পুড়ে আহত হন।

Read more Articles on
Share this article
click me!