নয়া সংসদ ভবনের উদ্বোধনে হাজির হলেন না রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, ডেপুটি চেয়ারম্যানের হাতে পাঠালেন ‘সন্তুষ্টি’-র বার্তা

রবিবার নয়া ভবনের দরজা উন্মুক্ত হওয়ার পর জানা গেল দ্রৌপদী মুর্মুর নিজস্ব বক্তব্য। 

Web Desk - ANB | Published : May 29, 2023 8:02 AM IST

নয়াদিল্লিতে নির্মিত ভারতের নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের সাংবিধানিক প্রধান স্বয়ং রাষ্ট্রপতিকেই আমন্ত্রণ জানানো হয়নি, কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে উদ্বোধনী অনুষ্ঠান বয়কট করেছিল বিজেপি বিরোধী ২১টি দল। ‘বিজেপির আমন্ত্রণের তালিকায় অধিনামরা থাকলেও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে কি আমন্ত্রণ জানানো হয়নি তিনি আদিবাসী সম্প্রদায়ের নেত্রী বলেই?’ মোদী সরকারের বিরুদ্ধে এইরূপ প্রশ্নও তুলেছিলেন বিরোধী দলের নেতারা। এই সমস্ত বিরোধিতা এবং জল্পনার মধ্যেই নতুন সংসদ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে, প্রথম থেকেই এবিষয়ে নীরব থাকতে দেখা গেছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে। অবশেষে রবিবার নয়া ভবনের দরজা উন্মুক্ত হওয়ার পর জানা গেল দ্রৌপদী মুর্মুর নিজস্ব বক্তব্য।

রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সশরীরে উপস্থিত ছিলেন না রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তাঁর পক্ষ থেকে নতুন ভবনে তাঁর পাঠানো বার্তা পাঠ করেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ। সেই বার্তায় শোনা যায় যে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জানিয়েছেন যে, নয়া সংসদ ভবনের উদ্বোধনে তিনি সন্তুষ্ট। লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে নতুন সংসদের উদ্বোধন হওয়ায় ‘গভীর সন্তোষ’ প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি।

ডেপুটি চেয়ারম্যান হরিবংশ দ্বারা পঠিত দ্রৌপদী মুর্মুর বক্তব্যে রয়েছে, “ভারতের সংসদই গণতান্ত্রিক ঐতিহ্যকে রক্ষা করার জীবন্ত নিদর্শন। আমি গভীর ভাবে সন্তুষ্ট হয়েছি এই জন্য যে, সংসদের আস্থার প্রতীক প্রধানমন্ত্রী নতুন ভবনের উদ্বোধন করেছেন।”

আরও পড়ুন-

পরিচয়পত্র ছাড়াই বদল করা যাবে ২ হাজারের নোট, বিজেপি নেতার আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট
ভয়ঙ্কর কাণ্ড! রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দেখা করার পরেই মৃত্যুর মুখে ঢলে পড়লেন বেলারুশের প্রেসিডেন্ট লুকাশেঙ্কো

চল্লিশটি কুমীর মিলে ছিঁড়ে খেল শরীর, পোষা জন্তুদের হাতেই প্রাণ গেল কম্বোডিয়ার কুমীর-পালকের

Read more Articles on
Share this article
click me!