'জয় শ্রীরাম' ধ্বনি দিয়ে পুলিশের সামনেই ১০-১২ রাউন্ড গুলি, আতিক খুনের তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য

কিন্তু ঠিক কোন উদ্দেশ্যে এই কাজ করেছেন তাঁরা সেবিষয় পরিষ্কার করে কিছু জানা যায়নি। খুনের কারণ জানতে লাগাতার জিজ্ঞাসাবাদ চালাচ্ছে তদন্তকারীরা।

 

Web Desk - ANB | Published : Apr 16, 2023 5:32 AM IST

'জয় শ্রীরাম' ধ্বনি দিয়ে পর পর গুলি। ১০ থেকে ১২ রাউন্ড গুলিতে ঝাঁঝরা হয়ে যায় গ্যাংস্টার-রাজনীতিবিদ আতিক আহমেদ ও তার ভাই আশরফ। উত্তর প্রদেশের প্রয়াগরাজের এই ঘটনায় কেঁপ্র উঠেছে গোটা দেশ। সাংবাদিকের ছদ্মবেশে জোড়া হত্যাকাণ্ডের প্রাথমিক তদন্তেই উঠে এল বিস্ফোরক তথ্য। প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যাচ্ছে খুন করে চম্পট দেওয়ার কোনও লক্ষণ দেখা যায়নি। বরং একরকম আত্মসমর্পনই করেছিলেন ধৃত অরুণ মৌর্য, নবীন তিওয়ারি ও সোনু। শনিবার রাতে নিরাপত্তা কর্মীদের চোখ এড়িয়ে সাংবাদিকের ছদ্মবেশে এসেই এই ঘটনা। কিন্তু ঠিক কোন উদ্দেশ্যে এই কাজ করেছেন তাঁরা সেবিষয় পরিষ্কার করে কিছু জানা যায়নি। খুনের কারণ জানতে লাগাতার জিজ্ঞাসাবাদ চালাচ্ছে তদন্তকারীরা।

পুলিশি এনকাউন্টারে কিছুদিন আগেই মৃত্যু হয়েছিল উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার আতিক আহমেদের ছেলে আসাদের। তাঁর শেষকৃত্যে না যেতে পারা নিয়ে শনিবার প্রশ্ন করা হচ্ছিল গ্যাংস্টার আতিককে। কড়া পুলিশি প্রহরার মধ্যে তাঁর সঙ্গে একই হাতকড়ায় বাঁধা ছিলেন তাঁর ভাইও। কিন্তু যাবতীয় নিরাপত্তার চোখ এড়িয়ে ঘটে গেল হাড় হিম করা ঘটনা। পুলিশ মিডিয়ার সামনেই আচমকা ১২ রাউন্ড গুলি। সূত্র মারফত জানা যাচ্ছে,পুলিশের সামনেই কয়েক সেকেন্ড ধরে দাঁড়িয়ে অবাধে গুলি চালাতে থাকে একাধিক দুষ্কৃতী। উল্লেখ্য সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে হিন্দু-মুসলমান সম্পর্কিত কোনও মন্তব্য করতে যাওয়ার সময়েই আতিকের মাথায় গুলি করে দুষ্কৃতীরা। তারপর গুলি চালানো হয় তাঁর ভাই-এর উপরও।

শনিবার রাতে প্রয়াগরাজের হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য আতিককে নিয়ে যাওয়ার সময় সাংবাদিক এবং পুলিশদের ভিড়ের মধ্যে থেকেই বেরিয়ে আসে একটি অজানা হাতে ধরা রিভলভার। সেকেন্ডের মধ্যে ট্রিগারে চাপ দেয় আততায়ী। গ্যাংস্টার আতিকের মাথায় একেবারে দু-এক ইঞ্চির তফাৎ থেকে সোজা গুলি করে দেওয়া হয়। মুহূর্তের মধ্যে হুলুস্থুল বেঁধে যায় গোটা এলাকায়। পর পর এলোপাথাড়ি গুলি করা হয় তাঁর ভাই আশরফকেও। মাত্র ২২ সেকেন্ডের মধ্যে ১৪ রাউন্ড গুলি চালানো হয়। মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান আতিক এবং আশরাফ। আততায়ী সন্দেহে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। প্রয়াগরাজের এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনায় এক সাংবাদিক এবং একজন কনস্টেবলও আহত হয়েছেন।

আরও পড়ুন -

উত্তরপ্রদেশে পুলিশের সামনেই একের পর এক গুলি গ্যাংস্টার আতিকের মাথায়, ক্ষুব্ধ যোগী আদিত্যনাথ

‘বিখ্যাত’ হয়ে ওঠার জন্যই আতিককে খুন? সানির বয়ানে গ্যাংস্টারকে ডিঙিয়ে ‘ডন’ হয়ে ওঠার কাহিনী

মোদী মডেল নতুন পথ দেখায়, বিশ্বব্যাঙ্কের ইভেন্টের কথা তুলে প্রধানমন্ত্রীর প্রশংসা লর্ড নিকোলাসের

Share this article
click me!