Atiq Ahmad: উত্তরপ্রদেশে পুলিশের সামনেই একের পর এক গুলি গ্যাংস্টার আতিকের মাথায়, ক্ষুব্ধ যোগী আদিত্যনাথ

২২ সেকেন্ডে ১৪ রাউন্ড গুলি চালানো হয় আতিক এবং আশরাফ আহমেদের ওপর। খুনের ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল দুনিয়ায়। পুলিশি হেফাজতের মধ্যে থাকাকালীন কীভাবে এমন ঘটনা ঘটল, তা নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Web Desk - ANB | Published : Apr 16, 2023 3:26 AM IST / Updated: Apr 16 2023, 11:18 AM IST

পুলিশি এনকাউন্টারে কিছুদিন আগেই মৃত্যু হয়েছিল উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার আতিক আহমেদের ছেলে আসাদের। তাঁর শেষকৃত্যে না যেতে পারা নিয়ে শনিবার প্রশ্ন করা হচ্ছিল গ্যাংস্টার আতিককে। কড়া পুলিশি প্রহরার মধ্যে তাঁর সঙ্গে একই হাতকড়ায় বাঁধা ছিলেন তাঁর ভাইও। কিন্তু, সেই কড়া প্রহরার মধ্যেই ঘটল হাড় হিম করা ঘটনা।

শনিবার রাতে প্রয়াগরাজের হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য আতিককে নিয়ে যাওয়ার সময় সাংবাদিক এবং পুলিশদের ভিড়ের মধ্যে থেকেই বেরিয়ে আসে একটি অজানা হাতে ধরা রিভলভার। সেকেন্ডের মধ্যে ট্রিগারে চাপ দেয় আততায়ী। গ্যাংস্টার আতিকের মাথায় একেবারে দু-এক ইঞ্চির তফাৎ থেকে সোজা গুলি করে দেওয়া হয়। মুহূর্তের মধ্যে হুলুস্থুল বেঁধে যায় গোটা এলাকায়। পর পর এলোপাথাড়ি গুলি করা হয় তাঁর ভাই আশরফকেও। মাত্র ২২ সেকেন্ডের মধ্যে ১৪ রাউন্ড গুলি চালানো হয়। মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান আতিক এবং আশরাফ। আততায়ী সন্দেহে তিনজনকে গ্রেফতার করে পুলিশ। প্রয়াগরাজের এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনায় এক সাংবাদিক এবং একজন কনস্টেবলও আহত হয়েছেন।

শান্তি বজায় রাখতে উত্তর প্রদেশের সমস্ত জেলাতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই ঘটনার পরই রাতারাতি উচ্চ পর্যায়ের বৈঠকে বসেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পুলিশি হেফাজতের মধ্যে থাকাকালীন কীভাবে এমন ঘটনা ঘটল, তা নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ তিনি। অন্যদিকে, রাজ্যে সাধারণ মানুষের নিরাপত্তা কতদূর, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তিনি টুইটারে লিখেছেন, “দুষ্কৃতীদের দুঃসাহসিক আচরণ সব ধরনের সীমা অতিক্রম করে ফেলেছে। পুলিশের ঘেরাটোপে কড়া নিরাপত্তায় থাকা সত্ত্বেও যখন প্রকাশ্যে গুলি চালিয়ে অনায়াসে খুন করা হচ্ছে, তখন সাধারণ জনগণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। অনেকেই ইচ্ছাকৃত ভাবে এমন পরিবেশ তৈরি করেন যাতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ তৈরি হচ্ছে।”
 

আরও পড়ুন-

রাতের তাপমাত্রাও পৌঁছে গিয়েছে ৩০ ডিগ্রিতে, রবিবারের পর বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?
নববর্ষের দ্বিতীয় দিনে কোন শহরে বেড়ে গেল জ্বালানির দাম? দেখে নিন রবিবারের পেট্রোল-দর
পয়লা বৈশাখের পর ফের কমে গেল সোনা-রুপোর দাম, দেখে নিন আজকের লেটেস্ট আপডেট

Share this article
click me!