Congress Candidat: চকমহীন কংগ্রেসের তৃতীয় প্রার্থী তালিকা, অধীরের নাম থাকলেও বাদ ডালু

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে প্রত্যাশিতভাবে প্রার্থী করা হয়েছে বহরমপুরে। তবে মালদা কেন্দ্রে প্রার্থী করা হয়নি আবু হাসেম খান চৌধুরীকে

 

Saborni Mitra | Published : Mar 21, 2024 5:55 PM IST

কংগ্রেসে তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ। এই তালিকায় রেয়েছে ৫৭ জন প্রার্থীর নাম। বৃহস্পতিবার সন্ধ্যায় তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। রাজ্যের আট কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছে। তালিকায় রয়েছে অধীর চৌধুরীর নাম। পাশাপাশি মালদার প্রার্থীর নাম ঘোষণা করেছে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে প্রত্যাশিতভাবে প্রার্থী করা হয়েছে বহরমপুরে। তবে মালদা কেন্দ্রে প্রার্থী করা হয়নি আবু হাসেম খান চৌধুরীকে । পরিবর্তে তাঁর ছেলে ইশা খান চৌধুরীকে প্রার্থী করা হয়েছে। কংগ্রেস একই সঙ্গে উত্তর কলকাতা, বীরভূম, মালদা উত্তর, দঙ্গিপুর, রায়গঞ্জের প্রার্থীদের নামও ঘোষণা হয়েছে। রায়গঞ্জের প্রার্থী হয়েছেন ফরোয়ার্ডব্লক থেকে কংগ্রেসে যোগ দেওয়া আলি ইমরান রামজা ওরফে ভিক্টর। ইনি দুইবারের বিধায়ক। বীরভূমের প্রার্থী মিল্টন রশিদ। মালদা উত্তরের প্রার্থী মুস্তাক আলন। উত্তর কলকাতায় সুদীপের বিরুদ্ধে লড়াই করবেন প্রদীপ ভট্টাচার্য, পুরুলায় দাঁড়িয়েছেন নেপাল মাহাতো। জঙ্গিপুরের প্রার্থী মোর্তাজা হোসেন।

তৃতীয় প্রার্থী তালিকাতেও নাম নেই প্রিয়াঙ্কা গান্ধীর। এই তালিকায় পশ্চিমবঙ্গের সঙ্গে গুজরাট, মহারাষ্ট্র, তেলেঙ্গনার প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। যদিও উত্তর প্রদেশের রায়বলেরি ও আমেঠিতে রাহুল ও প্রিয়াঙ্কাকে প্রার্থী করার জন্য রাজ্য থেকে চাপ বাড়ছে। কিন্তু রাহুল গান্ধী ওয়েনাড কেন্দ্র থেকে এবারও ভোটে লড়বেন। তবে তিনি সঙ্গে আমেঠির প্রার্থী হবেন কিনা তা নিয়ে জল্পনা চলছে। আমেঠিতে বিজেপি প্রার্থী করেছে স্মৃতি ইরানিকে। গত দুটি লোকসভা ভোটে এই কেন্দ্র রাহুল ও স্মৃতির জোর লড়াই হয়েছে। গতবার রাহুল হারলেও আগের পরাজিত হয়েছিলেন স্মৃতি ইরানি। দলের একটি অংশের মতে ২০২৪ সালের প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী। তবে তিনি রায়বরেলি না দমন -দিউ থেকে লড়াই করবেন তা নিয়ে জল্পনা চলছে। কংগ্রেসের একটি সূত্র বলছে, সনিয়া গান্ধী বর্তমানে রাজ্যসভার সাংসদ। রায়বরেলি কেন্দ্র ফাঁকা রয়েছে। এই কেন্দ্রটি তিনি তাঁর মেয়ের জন্য ছেড়ে দিয়েছেন। যদিও দমন ও দিউ-র কংগ্রেস সভাপতি জানিয়েছেন, প্রিয়াঙ্কা ওই কেন্দ্র শাসিত অঞ্চল থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

Read more Articles on
Share this article
click me!