ভূমিকম্পে দুলে উঠল উত্তর ভারত, জম্মু ও কাশ্মীরের ফোন করে খবর নিলেন প্রধানমন্ত্রী মোদী

ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জন্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহার সঙ্গে টেলিফোনে কথা বলেন। তিনি গোটা পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নেন। ভূমিকম্পের পর কেন্দ্র শাসিত অঞ্চলের কী পরিস্থিতি রয়েছে সেসম্পর্কে বিস্তারিত খোঁজ খবর নেন। 

Web Desk - ANB | Published : Feb 5, 2022 7:34 AM IST / Updated: Feb 05 2022, 01:10 PM IST

আফগানিস্তান-তাজিকিস্তানে (Afghanistan-Tazikistan) সীমান্ত ভূমিকম্পের (Earthqueak) প্রভাব পড়ল উত্তর ভারতে (North India)। প্রবলভাবে কেঁপে উঠল, উত্তরাখণ্ড (Uttrakhand) দিল্লি (Delhi) ও জম্মু ও কাশ্মীর (Jammu And Kashmir)। এদিন সকালে আফগানিস্তান ও তাজিকিস্তান সীমান্তে ভূমিকল্প হয়। রিখটার স্কেলে যার মাত্রা ৫.৭ ম্যাগনিচিউড। কিন্তু প্রবল কম্পন অনুভূত হয় কয়েক হাজার মাইল দূরে থাকা উত্তর উত্তর ভারতে।


এই ঘটনার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জন্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহার সঙ্গে টেলিফোনে কথা বলেন। তিনি গোটা পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর নেন। ভূমিকম্পের পর কেন্দ্র শাসিত অঞ্চলের কী পরিস্থিতি রয়েছে সেসম্পর্কে বিস্তারিত খোঁজ খবর নেন। সূত্রের খবর এদিন জম্মু ও কাশ্মীরের গর্ভনরকে প্রয়োজনীয় সাহাস্য দেওয়ার কথাও জানিয়েছেন তিনি। 

ন্যাশালানন সেন্টার ফর সিসমোলজি টুইট করে জানিয়েছে, আফগানিস্তান-তাজিকিস্তান সীমান্ত অঞ্চলে এদিন সকাল ৯টা ৪৫ মিনিটে ভূমিকম্প হয়। রিখচার স্কেল মাত্রা ছিল ৫.৭। ভূমিকম্পের গভীরতা ছিল ১৮১ কিলোমিটার। এই এলাটাকি ইসলামাবাদ থেকে ১৮৯ কিলোমিটার দূরে। 

এই ভূমিকম্পের জেরে উত্তরাখণ্ডে কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে তার মাত্রা ছিল ৩.৬। তবে প্রবল এই ভূমিকম্পের পর এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল গোটা এলাকা। অনেকেই বাড়ির বাইরে বেরিয়ে এসেছিল। সোশ্যাল মিডিয়ায় ভূমিকম্পের আতঙ্কের কথা অনেকেই জানিয়েছেন।

ভারতীয় গোয়েন্দাদের জালে আবু বকর, ১৯৯৩এর মুম্বই হামলার অন্যতম চক্রী

PM Modi: হায়দরাবাদ সফরে প্রধানমন্ত্রী মোদী, উদ্বোধন করবেন স্ট্যাচু অফ ইকুয়ালিটি

গৃহস্থ হিংসায় অভিযুক্ত, শুধুমাত্র এই কারণে নিয়োগের মাত্র তিন দিন পরেই চাকরি গেল প্রধানমন্ত্রীর 

Read more Articles on
Share this article
click me!