আমুলের পর এবার দাম বাড়াল মাদার ডেয়ারিও! জেনে নিন কত বাড়ল দুধের প্যাকেটের দাম

সোমবার (৩ জুন) দুধের দাম লিটারে ২ টাকা বাড়িয়েছে মাদার ডেইরি। কোম্পানিটি গত ১৫ মাসে ক্রমাগত ব্যয় বৃদ্ধির জন্য দুধের দাম বৃদ্ধির জন্য দায়ী করেছে। মাদার ডেয়ারির সব ধরনের দুধের দামের এই বৃদ্ধি আজ সোমবার অর্থাৎ ৩ জুন থেকে কার্যকর হয়েছে।

Parna Sengupta | Published : Jun 3, 2024 10:37 AM IST

আমুলের পর মাদার ডেইরিও দুধের দাম বাড়িয়েছে। লোকসভা নির্বাচন শেষ হওয়ার পরপরই দেশের বৃহত্তম দুগ্ধ উৎপাদনকারী সংস্থা দুটিই এই সিদ্ধান্ত নিয়েছে। একদিন আগে অর্থাৎ রবিবার আমুল দুধের দাম লিটার প্রতি দুই টাকা বাড়িয়েছিল। এরপর সোমবার দুধের দামও বাড়িয়েছে মাদার ডেইরি লিটারে দুই টাকা করে। আমুল দুধের দাম বৃদ্ধির মাত্র ১২ ঘন্টা পরে, মাদার ডেয়ারিও দিল্লি-এনসিআরে দুধের দাম বাড়ানোর ঘোষণা করেছে।

দুধের দাম বাড়ানোর এই কারণ জানিয়েছে সংস্থাটি

সোমবার (৩ জুন) দুধের দাম লিটারে ২ টাকা বাড়িয়েছে মাদার ডেইরি। কোম্পানিটি গত ১৫ মাসে ক্রমাগত ব্যয় বৃদ্ধির জন্য দুধের দাম বৃদ্ধির জন্য দায়ী করেছে। মাদার ডেয়ারির সব ধরনের দুধের দামের এই বৃদ্ধি আজ সোমবার অর্থাৎ ৩ জুন থেকে কার্যকর হয়েছে। জেনে রাখা ভালো যে এই সংস্থাটি এর আগে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে দুধের দাম বাড়িয়েছিল।

মাদার ডেইরি তার বিবৃতিতে বলেছে, "এটি ৩ জুন, ২০২৪ থেকে সমস্ত বাজারে তার দুধের দাম প্রতি লিটারে ২ টাকা বাড়িয়েছে। ভোক্তা মূল্য বৃদ্ধি মূলত উৎপাদন খরচ বৃদ্ধির জন্য ক্ষতিপূরণের জন্য।" এক বছরেরও বেশি সময় ধরে এটি বেড়েছে বলে জানিয়েছে সংস্থা।

দিল্লি-এনসিআরে এখন দুধের দাম কত?

মাদার ডেইরির দুধের দাম বাড়ার পর ফুল ক্রিম দুধ পাওয়া যাচ্ছে প্রতি লিটার ৬৮ টাকায়। যেখানে টোনড মিল্কের দাম হবে ৫৬ টাকা। যেখানে ডাবল টোনড দুধ পাওয়া যাবে প্রতি লিটার ৫০ টাকায়। যেখানে মহিষের দুধের দাম হবে প্রতি লিটার ৭২ টাকা এবং গরুর দুধের দাম হবে প্রতি লিটার ৫৮ টাকা। যেখানে টোকেন মিল্ক (পাইকারি দুধ) পাওয়া যাবে প্রতি লিটার ৫৪ টাকায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Suvendu Adhikari : 'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন