কাকা-ভাইপোর গোপন বৈঠক ব্যবসায়ীর বাড়িতে, কোন পথে যাচ্ছে পাওয়ার পরিবার - জানালেন দলের প্রধান

শরদ পাওয়ার জানিয়েছেন, বিজেপির সঙ্গে জোট গঠন করা নিয়ে তাঁকে অনেকেই অনেক পরামর্শ দিয়েছে। কিছু শুভানুধ্যায়ী বলেছেন, বিজেপির সঙ্গে জোট করতে না।

 

Saborni Mitra | Published : Aug 13, 2023 4:03 PM IST

কাকা-ভাইপোর বৈঠক ঘিরে নতুন করে জল্পনা তুঙ্গে জাতীয় রাজনীতিতে। রবিবার শরদ পাওয়ার তাঁর ভাইপো তথা মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন। যা নিয়ে জল্পনা শুরু হয়েছে। যদিও শরদ পাওয়ার বিরোধী জোট ইন্ডিয়াতে রয়েছেন কিনা তা এখনও স্পষ্ট করে জানাননি। শনিবার বৈঠক করেছিলেন। রবিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শরদ পাওয়ার রাতিমত সাফাই দিলেন।

তবে বৈঠক শেষে শরদ পাওয়ার জানিয়েছেন, বিজেপির সঙ্গে জোট গঠন করা নিয়ে তাঁকে অনেকেই অনেক পরামর্শ দিয়েছে। কিছু শুভানুধ্যায়ী বলেছেন, বিজেপির সঙ্গে জোট করতে না। কিন্তু তিনি ভাইপো অজিত পাওয়ারের সঙ্গে বৈঠক করেন। মহারাষ্ট্রের শোলাপুর জেলার সাঙ্গোলায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় শরদ পাওয়ার জানিয়েছেন, বিজেপির সঙ্গে কোনও সহযোগিতা এনসিপির রাজনৈতিক নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। এনসিপির জাতীয় সভাপতি হিসেবে তিনি স্পষ্ট করে দিয়েছেন, তাঁর দল বিজেপির সঙ্গে যাবে না। বিজেপি আর এনসিপি-র নীতি এক নয়। কিন্তু তারপরে বিজেপির হাত হতে উপমুখ্যমন্ত্রী হওয়া ভাইপোর সঙ্গে বৈঠক কেন- এই প্রশ্নের জবাবে শরদ পাওয়ার বলেন, আমাদের মধ্যে কেউ কেউ (অজিত পাওয়ারের নেতৃত্বাধীন এনসিপি গ্রুপ) ভিন্ন অবস্থান নিয়েছে। আমাদের কিছু শুভানুধ্যায়ী আমাদের অবস্থানে কোনো পরিবর্তন হতে পারে কিনা তা দেখার চেষ্টা করছেন। সেজন্য তারা তাদের সাথে সৌহার্দ্যপূর্ণ আলোচনা করার চেষ্টা করছেন।

ঠিক কটার সময় লাঞ্চ করলে গ্যাস অম্বলের সমস্যা থেকে মুক্তি পাবেন? দুপুরের খাবার বেলায় খেলে তিন রোগ থেকে মুক্তি নেই

 

তবে ভাইপোর সঙ্গে গোপন বৈঠক নিয়ে তিনি বলেছেন, অজিত পাওয়ার তাঁর ভাইপো। এটা তিনি অস্বীকার করতে পারবেন না। পরিবারের প্রবীণ সদস্য হিসেবে তিনি ভাইপোর সঙ্গে দেখা করতেই পারেন। তাকে কোনও সমস্যা হওয়া উচিৎ নয় বলেও দাবি করেছেন প্রবীণ রাজনীতিবিদ। তবে এদিন তিনি বলেছেন মহাষ্ট্রের মানুষ এনসিপি , শিবসেনা আর কংগ্রেসের জোট মহাবিকাশ আগাড়ির হাতে তুলে দিয়েছিল। জোর করে তা ছিনিয়ে নিয়েছে বিজেপি।

'স্বপ্নদীপের শরীরে সিগারেটের পোড়া দাগ', শারীরিক নির্যাতনের কারণেই মৃত্যু বলে দাবি WBCPCR র

অজিত-শরদ বৈঠক

শনিবার দুই নেতার মধ্যে বৈঠকে সম্ভাব্য রাজনৈতিক সহযোগিতার গুঞ্জন উঠেছে। পুনের কোরেগাঁও পার্কে ব্যবসায়ী অতুল চোরদিয়ার বাড়িতে এই বৈঠক হয়। পুনে-ভিত্তিক ব্যবসায়ী অতুল চোরদিয়াকে পাওয়ার পরিবারের ঘনিষ্ঠ বলে মনে করা হয়। সূত্রের খবর অজিত পাওয়ার ও জয়ন্ত পাটিল শরদ পাওয়ারকে এনডিএ জোটে যোগ দিতে রাজি করানোর চেষ্টা করেছিলেন। জয়ন্ত পাটিল দল বদল করতে পারেন।তবে শরদ পাওয়ার জানিয়েছেন, তিনি বিজেপির সঙ্গে হাত মেলাতে পারবেন না।

From The India Gate: লোকসভায় সনিয়াকেও ছাপিয়ে গেলেন এই নেত্রী, কঠিন চ্যালেঞ্জের মুখে রাহুল গান্ধী

 

Share this article
click me!