Fake News: অগ্নিবীরের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে, জানুন আসল ঘটনা কী

এক অগ্নিবীরের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে। জানুন আসল ঘটনা কী হয়েছিল।

 

Saborni Mitra | Published : Oct 14, 2023 2:44 PM IST

 

মাত্র ১৯ বছর বয়সেই মৃত্যু হয় অগ্নিবীর অমৃতপাল সিং। ১৩ অক্টোবর শুক্রবার তাঁর নিজের গ্রামে শেষকৃত্য সম্পন্ন হয়। গত ২০ সেপ্টেম্বর অমৃতপাল সিং -কে পুঞ্চ সেক্টরে জম্মু ও কাশ্মীর রাইফেলস ব্যাটালিয়নের অন্তর্ভুক্ত করা হয়েছিল। ১১ অক্টোবর অমৃতপাস সিংকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁর মৃত্যু নিয়েই তৈরি হয়েছে জল্পনা।

প্রয়াত অগ্নিবীরের বাবা জানিয়েছেন, যেদিন তাঁর ছেলের মৃত্যু হয়েছিল সেদিনই সকালে ছেলের সঙ্গে কথা হয়েছিল। ছেলে জানিয়েছিল ভাল রয়েছে। কিন্তু সেই রাতেই অমৃতপাল সিংকে মৃত অবস্থায় পাওয়া যায়। তাই ছেলের মৃত্যু অস্বাাভাবিক মনে হয়েছে তাঁর। ছেলের মৃত্যুর সঠিক তদন্তেরও দাবি জানিয়েছেন তিনি। একটি অংশের অনুমান অমৃতপাল সিং আত্মহত্যা করেছে।

অমৃতপাস সিং-এর আত্মহত্যার খবর নিয়ে যখন চাপানউতোর চলছে তখনই প্রাক্তন মন্ত্রী অমৃতপাল সিং-এর মরদেহ বাড়িতে আনতে অ্যাম্বুলেন্স না দেওয়ার জন্য মোদী সরকারকে দায়ী করেছিলেন।

কেন মৃত্যু অগ্নিবীরের - জানুন সেই তথ্য

অগ্নিবীর অমৃতপাল সিং ১১ অক্টোবর রাজৌরি সেক্টরের গার্ড উডিটি করার সময় আত্মহত্যা করেছিলেন। এরপর ফায়ার ব্রিগেড একটি সাধারণ অ্যাম্বুলেন্স ভাড়া করে নিহতর মরদেহ নিয়ে যায়। একজন জুনিয়র কমিশনড অফিসার ও চারজন সামরিক অফিসার অমৃতপালের শেষকৃত্য সম্পন্ন করে।

যেহেতু সৈনিক আত্মহত্যা করেছিল তাই মরদেহের সঙ্গে থাকা সেনা অফিসাররা সাধারণ পোশাকে ছিলেন। তাঁরা ইউনিফর্ম পরেননি। আত্মহত্যার কারণে মৃতকে সামরিক সম্মান দেওয়া হয়নি। সামরিক প্রথা মেনে শেষকৃত্যের অনুষ্ঠানই হয়নি। নিয়ম ও অতীত নজির অনুসারে মৃতকে পূর্ণ সম্মান দেওয়া হয়েছে।

 

Share this article
click me!