Puri Jagannath temple: পুরীর জগন্নাথ মন্দিরের মেঝেতে রক্তে ছড়াছড়ি, একি কোনও মহাপ্রলয়ের ঈঙ্গিত

সম্প্রতি এই মন্দির ঘিরে এমন কিছু পর পর ঘটনা ঘটছে যা আগে কখনও ঘটেনি। এই ঘটনাগুলো রীতিমতো ভয় ধরাচ্ছে সকলের মনে। পরপর এই মন্দিরে কেন এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে। একী তবে কোনও মহাপ্রলয়ের ঈঙ্গিত!

 

deblina dey | Published : Oct 14, 2023 12:25 PM IST

পুরী মন্দির হিন্দু ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত পবিত্রস্থান। অনেকেই মনে করেন এই মন্দিরের জগন্নাথের মধ্যেই রয়েছে শ্রীকৃষ্ণের হৃদয়। এই মন্দির সম্পর্কে প্রচুর এমন সব রহস্য রয়েছে যার কোনও বৈজ্ঞানিক ব্যাখা মেনেনি আজও। তবে সম্প্রতি এই মন্দির ঘিরে এমন কিছু পর পর ঘটনা ঘটছে যা আগে কখনও ঘটেনি। এই ঘটনাগুলো রীতিমতো ভয় ধরাচ্ছে সকলের মনে। পরপর এই মন্দিরে কেন এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে। একী তবে কোনও মহাপ্রলয়ের ঈঙ্গিত!

ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুর থেকে টাইমস গ্রুপের খবর অনুসারে, মন্দিরের গর্ভগৃহে সেবায়েত ও এক কর্মচারীর সঙ্গে বচসা বাঁধে। এই সময় মন্দির বন্ধ রেখে চলছিল মহা স্নানের প্রস্তুতিপর্ব। পাশাপাশি চলছিল জগন্নাথ ও শুভদ্রার পোশাক পরিবর্তনের পর্ব। সেই সময় বাঁধে এই বচসা, ধীরে ধীরে তা এমন এমন পর্যায়ে যায় যে হাতাহাতি শুরু হয়ে যায়। এই ঘটনার জেরেই প্রধাণ মন্দিরের মেঝে রক্তে ভিজে যায়। তবে কোন কারণের জেরে এই ঝামেলা তা এখনও জানা যায়নি।

এরপরেই মন্দিরের দরজা খোলার আগেই তা ভালো করে পরিষ্কার করা হয়। রক্তের দাগ যাতে গর্ভগৃহে না থাকে তার ব্যবস্থা নেওয়া হয়। এই কাজের জন্য শুক্রবার বেশ কিছু সময় মন্দিরের দরজা বন্ধ ছিল তা খোলা হয়নি।

Share this article
click me!