Viral News: ভারত পাকিস্তানের ম্যাচের বিজ্ঞাপন 'ভয়ঙ্কর', মুখ পুড়ল MakeMyTrip-এর

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে গত কয়েক দিন ধরেই উত্তেজনার পারদ চড়ছে। সেই উত্তেজনার পারদকে ব্যবসায়ীক স্বার্থে কাজে লাগেতে গিয়ে মুখ পুড়ল ভ্রমণ সংস্থা মেকমাই ট্রিপ (MakeMyTrip)

 

Saborni Mitra | Published : Oct 14, 2023 10:13 AM IST / Updated: Oct 14 2023, 03:44 PM IST

আইসিসি বিশ্বকাপ ২০২৩এর ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে গত কয়েক দিন ধরেই উত্তেজনার পারদ চড়ছে। সেই উত্তেজনার পারদকে ব্যবসায়ীক স্বার্থে কাজে লাগেতে গিয়ে মুখ পুড়ল ভ্রমণ সংস্থা মেকমাই ট্রিপ (MakeMyTrip)। বিজ্ঞাপনের সমালোচনায় সরব নেটিজেনরা। অনেকেই বিজ্ঞাপনকে ভয়াবহ আখ্যা দিয়েছেন। শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত পাকিস্তানের ম্যাচ শুরুর আগে থেকেই ভারতের সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট চর্চায় ছিল MakeMyTrip এর বিজ্ঞাপন।

অনেকেই বিজ্ঞাপনের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে বিজ্ঞাপনের সমালোচনায় সরব হয়েছে। অনেকেই বলেছেন, এই বিজ্ঞাপন ভয়ঙ্কর। ভারতের মানুষ খেলাধুলা পছন্দ করে। কিন্তু তা নিয়ে অন্য দেশকে হেয় করা মোটেও পছন্দ নয় ভারতের। অনেকে আবার বলেছেন, 'আমরা খেলাধুলার জাতি নই। এই দেশ একটি বর্বর দেশে পরিণত হচ্ছে।' যাইহোক বিজ্ঞাপনের তীব্র সমালচোনরা করেছেন ক্রিকেট প্রিয় ভারতবাসীর একটি বড় অংশই।

বিজ্ঞাপণে কী রয়েছে?

বিজ্ঞাপনে বলা হয়েছে,'পাকিস্তানের ভক্তদের খোলা আমন্ত্রণ'। তারপরই পাকিস্তানের বাসিন্দাদের ভারতে আসার আমন্ত্রণ জানান হয়েছে। বলা হয়েছে ভারত অতিথি আপ্যায়ণে বিশেষ পারদর্শী। তারপরই বলা হয়েছে পাকিস্তানের ভক্তদের ভারত ভ্রমণে ছাড়ের কথা। বলা হয়েছে 'পাকিস্তান যদি ১০ উইকেট ও ২০০ রানে হারে তাহলে কোড ব্যবহার করলে ভ্রমণের ওপর ৫০ শতাংশ ছাড় পাওয়া যাবে। পাকিস্তান যদি ৬ উইকেট ও ১০০ রানে হারে তাহলে কোড ব্যবহার করলে ৩০ শতাংশ ছাড় পাওয়া যাবে। আর পাকিস্তান যদি ৩ উইকেট ও ৫০ রানে হারে তাহলে কোড ব্যবহার করলে ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে।'ভ্রমণে কী কী সুবিধে দেওয়া হবে তাও জানিয়েছে MakeMyTripএর বিজ্ঞাপন।

MakeMyTripএর বিজ্ঞাপন এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে। রীতিমত ভাইরাল হয়েছে। অনেকেই বলেছেন, বিশ্বকাপ ক্রিকেটে ভারত আয়োজক দেশ। এই দেশই আমন্ত্রণ জানিয়েছে। কিন্তু এই দেশের একটি সংস্থা আমন্ত্রিত অতিথিদের নিয়ে উপহাস করেছে। যা গোটা দেশের লজ্জা! অনেকেই বলেছেন এই বিজ্ঞাপন দেখার পরই MakeMyTrip এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান। অনেকে আবার এই বিজ্ঞাপনকে ঘৃণ্য বলেও মন্তব্য করেছেন।

 

 

প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সহবাদও মেকমাই ট্রিপের বিজ্ঞাপন নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তিনি বলেছেন, পাকিস্তানকে হারানো ভারতের কাছে সবথেকে আনন্দের। কিন্তু এমনভাবে কাউকে আমন্ত্রণ জানাতে নেই। আসল খেলা আজ হবে বলেও জানিছেন।

 

 

এই পর্যন্ত বিশ্বকাপে ৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত। এখনও পর্যন্ত ৭টি ম্যাচেই জিতেছে ভারত। আজ অষ্টমবারের মত মুখোমুখি ভারত-পাকিস্তান।

Read more Articles on
Share this article
click me!