UP Elections 2022: ভোটের উত্তর প্রদেশে আবারও ভাঙন বিজেপিতে, দল ছাড়লেন বিধায়ক মুকেশ ভার্মা

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে দলত্যাগী বিধায়ক মুকেশ ভার্মা লিখেছেন, বিজেপি সরকার পাঁচ বছরের মেয়াদে দলতি, অনগ্রসর, সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা ও জনপ্রতিনিধিদের কথার তেমন গুরুত্ব দেয়নি। সেই কারণে সমাজের একটি অংশ অবহেলিত থেকে গিয়েছে। সেই কারণেই তিনি ভারতীয় জনতা পার্টির প্রাথমিক সদস্যপদ ত্যাগ করছেন বলেও জানিয়েছেন। 

Saborni Mitra | Published : Jan 13, 2022 7:17 AM IST / Updated: Jan 20 2022, 10:05 PM IST

ভোটের উত্তর প্রদেশে (UP Assembliy Election) আবার ধাক্কা খেল বিজেপি (BJP)। এবার দল ছাড়ার কথা ঘোষণা করলেন উত্তর প্রদেশের সপ্তমবারের বিধায়ক মুকেশ ভার্মা (Mukesh Varma)। তিনি ফিরোজাবাদের শিকোহাবাদ কেন্দ্র থেকে গত নির্বাচনে বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন। মুকেশ ভার্মাও স্বামী প্রসাদ মৌর্যের মত যোগী আদিত্যনাথ সরকারের কৃষক, দলিত, অনগ্রসর সম্প্রদায়ের নীতির প্রতি ক্ষোভ প্রকাশ করেই দল ছাড়েন। এই নিয়ে ভোটের মাত্র এক মাস আগেই উত্তর প্রদেশে বিজেপি সাত বিধায়ক দল ছাড়লেন। আগামী দিনে বিজেপিতে ভাঙন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন দলবদলু বিধায়করা। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে দলত্যাগী বিধায়ক মুকেশ ভার্মা লিখেছেন, বিজেপি সরকার পাঁচ বছরের মেয়াদে দলতি, অনগ্রসর, সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা ও জনপ্রতিনিধিদের কথার তেমন গুরুত্ব দেয়নি। সেই কারণে সমাজের একটি অংশ অবহেলিত থেকে গিয়েছে। সেই কারণেই তিনি ভারতীয় জনতা পার্টির প্রাথমিক সদস্যপদ ত্যাগ করছেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেছেন, ভারতীয় জনতা পার্টি বাবাসাহেব আম্বেদকরের সংবিধানের বিধানগুলিকে আক্রান্ত করেছে। বিজেপি শুধুমাত্র নিজের স্বার্থের কথা চিনেতা করে বলেও তিনি অভিযোগ করেন। 

দল বদলের পর মুকেশ ভার্মা আরও বলেছেন স্বামী প্রসাদ মৌর্য তাঁদের নেতা। তিনি যা যা সিদ্ধান্ত নেবেন তা তাঁরা সকলেই গ্রহণ করবেন। তিনি আরও বলেছেন গত ৭০ বছরে বিজেপি যা উন্নয়ন হয়েছে তার থেকে বেশি উন্নয়ন হয়েছে পাঁচ বছরে। দলের দুটি করে কার্যালয় রয়েছে প্রতিটি রাজ্যে। কেন্দ্রীয় কার্যালয়ের কথাও উত্থাপন করেন তিনি। পাশাপাশি বলেন দেশের দরিদ্র মানুষরা অবহেলিত হয়েছে বিজেপি জমানায়। 

এপর্যন্ত যাঁরা পদত্যাগ করেছে তাঁরা হলেন, স্বামী প্রসাদ মৌর্য, অনগ্রসর সম্প্রদায়ের নেতা, যোগী মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন। অবতার সিং ভাদানা, বিজেপি বিধায়ক ছিলেন। তিনি সমাজবাদী পার্টির সহযোগী রাষ্ট্রীয় লোকদলে যোগ দিয়েছেন। তিন বিজেপি বিধায়ক, ব্রজেশ প্রজাপতি, রোশন লাল ভার্মা, ভগবতী সাগর মৌর্যের হাত ঘরেই দলত্যাগের কথা ঘোষণা করেছেন। 
বিয়ন কুমার শাক্য মঙ্গলবারই পদত্যাগের কথা ঘোষণা করেছে। দারা সিং চৌহান, বিজেপি ও যোগী মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। তিনি যোগ দিয়েছেন সমাজাবাদী পার্টিতে। 

অন্যদিকে উত্তর প্রদেশের দুই বিধায়ক কংগ্রেসের  নরেশ সাইনি ও সমাজবাদী পার্টির হরি ওম যাদব বিজেপিতে যোগ দান করেছেন। যা ভোটের উত্তর প্রদেশে কিছুটা হলেই অক্সিজেন যুগিয়েছে গেরুয়া শিবিরে। 

UP Assembly Election 2022: উত্তর প্রদেশে ভোটের লড়াইয়ে শিবসেনা, জানালেন সঞ্জয় রাউত

UP Assembly Election 2022: যোগীর দলে বড় ধাক্কা, ইস্তফা দিলেন আরও এক মন্ত্রী দারা সিং চৌহান

Read more Articles on
Share this article
click me!