Asianet News BanglaAsianet News Bangla

UP Elections 2022: উত্তর প্রদেশে ভোটের লড়াইয়ে শিবসেনা, জানালেন সঞ্জয় রাউত

শিবসেনা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোট করে লড়াই করবে কিনা তা জানতে চাইলে সঞ্জয় রাউত বলেন, তা নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনও সিদ্ধান্ত হয়নি। দলটি কোন কোন আসনে লড়াই করতে চায় সে সম্পর্কে স্পষ্ট করে কিছু জানাননি শিবসেনা নেতা। মঙ্গলবা রাউত উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার পর স্বামী প্রসাদ মৌর্যের ভূয়সী প্রশংসা করেন।

up assembly election 2022 shiv sena will contest 50 to 100 seats said sanjay raut bsm
Author
Kolkata, First Published Jan 12, 2022, 4:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Assembly Election 2022) লড়াই করবে শিবসেনা (Shiv Sena)। তাও আবার বিজেপির (BJP)বিরুদ্ধে। তেমনই জানিয়েছেন দলের মুখপাত্র তথা নেতা সঞ্জয় রাউত। তিনি বলেছেন উত্তর প্রদেশ নির্বাচনে শিবসেনা ৫০-১০০টি আসনে লড়াই করবে। বৃহস্পতিবার তিনি উত্তর প্রদেশ সফরে যাবেন বলেও জানিয়েছেন। 

শিবসেনা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোট করে লড়াই করবে কিনা তা জানতে চাইলে সঞ্জয় রাউত বলেন, তা নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট কোনও সিদ্ধান্ত হয়নি। দলটি কোন কোন আসনে লড়াই করতে চায় সে সম্পর্কে স্পষ্ট করে কিছু জানাননি শিবসেনা নেতা। মঙ্গলবা রাউত উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার পর স্বামী প্রসাদ মৌর্যের ভূয়সী প্রশংসা করেন। তিনি আরও বলেছিলেন মৌর্য রাজনৈতিতে কোনও দিকে হাওয়া বইছে সেসম্পর্কে সঠিক ধারনা করেছিলেন। সেই কারণেই তিনি সমাজবাদী পার্টিতে যোগদান করেছেন। নির্বাচনের পর বিজেপি উত্তর প্রদেশের ক্ষমতায় আর ফিরতে পারবে না বলেও তিনি মনে করেন। 

অন্যদিকে এনসিপি সুপ্রিমো শরদ পাওযার মঙ্গলবার বলেছেন যে তার দলও উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে চায়। সেই কারণ সমাজবাদী পার্টি ও অন্যান্য রাজনৈতিক দলহগুলির সঙ্গে কথা বর্তা বলছে। 

আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার উত্তর প্রদেশের রাজধানী লক্ষৌতে উত্তর প্রদেশের বিজেপি বিরোধী দলগুলি একটি বৈঠক করবে। সেই বৈঠকে এনসিপির উত্তর প্রদেশের প্রধান অংশ নেবেন। লক্ষ্ণৌর এই বাঠকের পরেই আসন ভাগাভাগি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন শরদ পাওযার। 


ভোটমুখী উত্তর প্রদেশে ইতিমধ্যেই  ভাঙন দেখা দিয়েছে। মঙ্গলবার উত্তর প্রদেশের শ্রমমন্ত্রী স্বামী প্রসাদ মৌর্য মন্ত্রিত্ব ছেড়ে বিজেপি ছেড়ে অখিলেশ যাদবের  সমাজবাদী পার্টির খাতায় নাম লিখিয়েছেন। ভোটমুখী উত্তর প্রদেশের বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছেন অখিলেশ যাদব। তারই হাত শক্ত করছেন প্রসাদ মৌর্যরা। মৌর্যের দলত্যাগের কয়েক ঘণ্টার মধ্যেই আরও তিন বিজেপি বিধায়ক পদত্যাগের কথা ঘোষণা করেছেন। তাঁরা বলেন রোশন লাল ভর্মা, ব্রিজেশ প্রজাপতি, ভগবতী সাগর বিজয় শাক্য। এঁরা প্রত্যেকেই স্বামী প্রদাস মৌর্যের ঘনিষ্ট হিসেবে উত্তর প্রদেশের রাজনীতিতে পরিচিত ছিলেন। 

অন্য দিকে উত্তর প্রদেশের রাজনীতিত নিয়ে সরব হয়েছেন এনসিপি নেতা শরদ পাওয়ার। তিনি সাংবাদিক সম্মেলনে বলেছেন উত্তর প্রদেশের বিধানসভায় ১৩ বিধায়ক ভোটের আগে সমাজবাদী পার্টিতে যোগদান করার জন্য পা বাড়িয়ে রয়েছে। ইতিমধ্যেই মৌর্যর হাত ধরে তিন জন পদত্যাগ করেছেন। তিনি সাংবাদিকদের বলেন উত্তর প্রদেশের এনসিপি সমাজবাদী পার্টি ও অন্যান্য ছোট রাজনৈতিক দলগুলির সঙ্গে একজোট হয়ে প্রতিদ্বন্দ্বীতা করবে। ৪০৩ আসনের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন হবে ৭ দফায়। ভোটের ফল প্রকাশ পাবে ১০ মার্চ। 

COVID-19 End: ওমিক্রনেই কোভিড -১৯ মহামারি শেষ হয়ে যাবে, বুস্টার ডোজের প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন বিশেষজ্ঞদের

UP Elections 2022: এবার নিখোঁজ বিজেপি বিধায়ক, কাকা ও ঠাকুমার বিরুদ্ধে অপহরণের অভিযোগ মেয়ের, ভাইরাল ভিডিও

ইমরানের সুরে সুর মেলাচ্ছেন জাভেদ, ভিন্ন ইস্যুতে টুইট করলেও নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Follow Us:
Download App:
  • android
  • ios