Ahlan Modi: আবুধাবির মেগা ইভেন্টে দুই দেশের বন্ধুত্বের কথা বললেন মোদী, গর্বিত প্রবাসী ভারতীয়দের নিয়ে

বর্ণাঢ্য ইভেন্ট 'আহলান মোদী' শুরু হয়েছিল দুই দেশের জাতীয় সঙ্গীত দিয়ে। তারপরই ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি বলেন, এত বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হয়ে একটি ইতিহাস রচনা করেছেন।

 

Saborni Mitra | Published : Feb 13, 2024 4:39 PM IST

আবুধাবির শেষ জায়েদ স্টেডিয়ামে ভারতীয় প্রবাসীদের 'আহলান মোদী'নামের একটি মেগা সমাবেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি ভারত- সংযুক্ত আরব আমিরশাহীর বন্ধুত্বের প্রশংসা করেছেন। পাশাপাশি প্রবাসী ভারতীয়দের বার্তা দিয়েছেন। বলেছেন, প্রবাসীদের জন্য আজ গর্বিত ভারত। এই অনুষ্ঠামে আরব আমিরশাহীর বিভিন্ন অংশে থাকা ভারতীয়রা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতির জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী।

বর্ণাঢ্য ইভেন্ট 'আহলান মোদী' শুরু হয়েছিল দুই দেশের জাতীয় সঙ্গীত দিয়ে। তারপরই ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি বলেন, এত বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হয়ে একটি ইতিহাস রচনা করেছেন। তিনি আরও বলেছেন, 'আপনি হয়তো সংযুক্ত আরব আমিরশাহীর ভিন্ন অংশ থেকে এবং ভারতের বিভিন্ন রাজ্য থেকে এসেছেন, কিন্তু প্রত্যেকের হৃদয় সংযুক্ত আছে।' তিনি আরও বলেছেন, এটি ভারত ও সংযুক্ত আরব আমিরশাহীর মধ্যে বন্ধুত্বের প্রশংসা করার সময়। তারপরই তিনি বলেন, 'এই ঐতিহাসিক স্টেডিয়ামে, প্রতিটি হৃদয়ের স্পন্দনে একই অনুভূতি প্রতিধ্বনিত হয়- ভারত-ইউএই বন্ধুত্ব দীর্ঘজীবী হোক।'

 

 

এদিনের অনুষ্ঠানে স্টোডিয়াম থেকে মোদী মোদী রব উঠেছিল। মোদীর নামে স্লোগানও দেওয়া হয়। এদিন মোদী প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, 'আমি আমার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে এসেছি। তোমার জন্ম যে মাটির সুবাস নিয়ে এসেছি ১৪০ কোটি মানুষের বার্তা নিয়ে এসেছি। বার্তাটি হল যে ভারত আপনার জন্য গর্বিত'। সংযুক্ত আরব আমিরশাহীতে প্রায় ৩.৫ মিলিয়ন ভারতীয় নাগরিক বাস করেন। গল্ফদেশগুলির সবথেকে বেশি প্রবাসী ভারতীয়ের বাস এই দেশে। এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৫ সালে আরব আমিরশাহী সফর করেন। সেই সময়ের কথাও স্মরণ করেন তিনি। দুই দেশের বন্ধুত্বের কথাও তুলে ধরেন।

UAE-তে তার প্রথম সরকারী সফরের স্মৃতিচারণ করে মোদী বলেছেন, 'আমি ২০১৫ সালে আমার প্রথম সফরের কথা স্মরণ করি। যখন আমি কেন্দ্রে এসেছি মাত্র। তিন দশক পরে সেটি ছিল কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর সংযুক্ত আরব আমিরশাহী সফর।' তিনি আরও বলেন সেই সময় কূটনীতির জগৎ তাঁর কাছে ছিল নতুন। তিনি আরও বলেন সেই উষ্ণ অভ্যর্থনা তিনি এখনও ভুলতে পারেননি।

এর আগে আজ, প্রধানমন্ত্রী মোদি মধ্যপ্রাচ্যের বৃহত্তম হিন্দু মন্দিরের উদ্বোধন করেন। তিনি বিনিয়োগ বাণিজ্য বাড়াতেই এই সফরে একাধিক পদক্ষেপ করেছেন।

 

Read more Articles on
Share this article
click me!