বদরুদ্দিন আজমলের এআইইউডিএফ ছাড়লেন দলের একমাত্র হিন্দু বিধায়ক, লক্ষ্য বিজেপি

অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট বা এআইইউডিএফের একমাত্র হিন্দু বিধায়ক ফণীধর এবার যোগ দিতে চান বিজেপিতে। সেই মর্মে ইতিমধ্যেই ঘোষণা করেছেন তিনি।
 

Parna Sengupta | Published : Sep 1, 2021 5:49 AM IST / Updated: Sep 01 2021, 11:39 AM IST

অসমের ভবানীপুরের বিধায়ক (MLA from Bhabanipur) ফণীধর তালুকদার (Phanidhar Talukdar) দলত্যাগ করলেন। অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (All India United Democratic Front) বা এআইইউডিএফের (AIUDF) একমাত্র হিন্দু বিধায়ক ফণীধর এবার যোগ দিতে চান বিজেপিতে (BJP)। সেই মর্মে ইতিমধ্যেই ঘোষণা করেছেন তিনি। তাঁর দাবি যেভাবে রাজ্যে বিজেপি উন্নয়নের কাজ করছে, সেই যজ্ঞে তিনি সামিল হতে চান। 

বৃহত্তর স্বার্থের জন্য নিজের পদও ত্যাগ করতে রাজী তিনি বলে জানিয়েছেন ভবানীপুরের বিধায়ক। তিনি জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কাজে তিনি মুগ্ধ। তাই বিজেপিতে যোগ দিয়ে একসাথে উন্নয়নের কাজ করতে চান তিনি। নিজের বিধানসভা অঞ্চলেই বিজেপির হয়ে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন ফণীধর। 

এআইইউডিএফের সঙ্গে তাঁর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন ফণীধর। তাঁর দাবি শুধু আরও ভালো কাজ করতে চেয়েই তাঁর বিজেপি যোগদানের ইচ্ছাপ্রকাশ। পয়লা সেপ্টেম্বর তিনি বিজেপিতে যোগ দিতে পারেন। উল্লেখ্য মৌলনা বদরুদ্দিন আজমলের এআইইউডিএফের একমাত্র হিন্দু বিধায়ক ছিলেন ফণীধর। ছয় মাস আগেই এআইইউডিএফে যোগ দেন তিনি। 

এআইইউডিএফে যোগ দেওয়ার আগে ইন্ডিপেনডেন্ট প্রার্থী হয়ে নির্বাচনে দাঁড়ান তিনি। তবে হেরে যান। তালুকদার মার্চ মাসে বিধানসভা নির্বাচনের ছয় মাস আগে AIUDF- এ যোগ দিয়েছিলেন। এর আগে, তিনি ২০১১ এবং ২০১৬ সালে বাজালী জেলার ভবানীপুর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

এআইইউডিএফের সভাপতির কাছে ইতিমধ্যেই পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন তালুকদার। তিনি জানান অবিলম্বে এআইইউডিএফ আইনসভার ইউনিটের সচিব পদ থেকে সরে যাচ্ছেন। তিনি তাঁর পদত্যাগপত্রে বলেন, "আমি আমার নির্বাচনী এলাকার মানুষ এবং অসমের জনগণের বৃহত্তর স্বার্থে AIUDF দলের প্রাথমিক সদস্যপদ প্রত্যাহার করছি।"

তালুকদারের পদত্যাগের ফলে উপনির্বাচনের জন্য আরেকটি সম্ভাবনা তৈরি হয়েছে। ভবানীপুর ছাড়াও, কমপক্ষে পাঁচটি আসনে (তামুলপুর, বোডোল্যান্ডের গোসাইগাঁও, এবং আপার অসমের মারিয়ানি, মাজুলি, থওড়া) উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

Share this article
click me!