টোকিও প্যারালিম্পিক্সের ২ পদক জয়ী মারিয়াপ্পান ও শরদ, অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী মোদী


টোকিও প্যারালিম্পিক্সের হাইজাম্পার টি ২২টে দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছেন ভারতের দুই ক্রীড়াবিদ মারিয়াপ্পান ও শরদ কুমার। দুজনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, 
 

Asianet News Bangla | Published : Aug 31, 2021 4:39 PM IST

টোকিও প্যারালিম্পিক্সে আবাও ভারতের নাম উজ্বল করল দুই অ্যাথলেট মারিয়াপ্পান থাঙ্গাভেলু আর শরদ কুমার।  দুজনেই পদক জয় করছেন। দুই ক্রীড়াবিদের সাফল্যের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁদের সঙ্গে কথা বলেছেন। তাঁদের অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বসেছেন অলিম্পিক্স হোক বা প্যারালিম্পিক্স- আমাদের দেশের পদকজয়ীরা বিভিন্ন স্থান থেকে উঠে এসেছেন। এটি একটি চমৎকার লক্ষ্ণণ। প্রধানমন্ত্রী দুই পদকজয়ীকে বলেছেন, পদকগুলি তাদের নিরন্তর কঠোর পরিশ্রমের ফল। 

টোকিও প্যারালিম্পিক্সের হাইজাম্পার টি ২২টে দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করেছেন ভারতের দুই ক্রীড়াবিদ মারিয়ানাপ্পান ও শরদ কুমার। মারিয়ানাপ্পানের এটি দ্বিতীয় পদক। আর শরদ কুমারের প্রথম পদক জয় এটি। মারিয়ানাপ্পান চার বছর আগে রিওতে সোনা জিতেছিলেন। কিন্তু এবার সেই ঘটনার পুনরাবৃত্তি হয়নি। এবার তাঁকে রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে। অন্যদিকে প্রথম প্যারালিম্পিক্সের মঞ্চে গিয়ে রীতিমত সফর শরদ কুমার। 

শরদ কুমার জানিয়েছেন প্রধানমন্ত্রীর কাছে থেকে তিনি আরও এগিয়ে যাওয়ার অনুপ্রেড়না পেয়েছেন। প্রধানমন্ত্রী প্যারা অ্যাথলিটদের উৎসাহিত করার জন্য যে বিশে। যত্ন নিয়েছেন এটা তাঁর ভালো লেগেছে বলেও জানিয়েছেন। প্রধানমন্ত্রী তাঁর সম্পর্কে বিশেষ খোঁজ খবর নিয়েছেন বলেও তিনি জানিয়েছেন। প্যারালিম্পিক্সের মঞ্চে ভারত এখনও পর্যন্ত ১০টি পদক জয় করেছে। মোদীর পাশাপাশি প্রাক্তন অলিম্পিয়ান অভিনব বিন্দ্রাও দুই পদকজয়ীকে অভিনন্দন জানিয়েছেন। 

Share this article
click me!