প্রিয়াঙ্কাকে বারাণসী থেকেই মোদীর বিরুদ্ধে লড়াই করতে হবে, কংগ্রেস নেত্রীর ওপর চাপ বাড়াচ্ছে শরিকরা

প্রিয়াঙ্কা গান্ধীকে জয়ী করার বিষয়ে জোটের দলগুলি একত্রিত হয়ে কাজ করছে। কিন্তু সবার আগে প্রিয়াঙ্কা গান্ধীকে মনস্ত করতে হবে তিনি আগামী দিনে কী করতে চান। তেমনই বলেছেন প্রিয়াঙ্কা চতুর্বেদী।

 

Saborni Mitra | Published : Aug 19, 2023 1:05 PM IST / Updated: Aug 19 2023, 06:36 PM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হওয়ার জন্য এবার ধীরে ধীরে প্রিয়াঙ্কা গান্ধীর ওপর চাপ বাড়াতে শুরু করেছে শরিকরা। ইন্ডিয়া জোটের অন্যতম শরিক দল উদ্ধভ ঠাকরের নেতৃত্বাধিন শিবসেনা। দলের নেত্রী বলেন, প্রিয়াঙ্কা গান্ধী যদি আসন্ন লোকসভা নির্বাচনে বারাণসী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হন তাহলে শরিক দলগুলি তাঁকে সবরকম সহযোগিতা করবে। তবে কিছু শর্তও দিয়েছে। শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেছেন, প্রিয়াঙ্কাকে জেতার বিষয়ে আত্মবিশ্বাসী হতে হবে। তাহলেই জোটের বাকি সদস্যরা সর্বসম্মত হয়ে তাঁকে সাহায্য করবেন।

প্রিয়াঙ্কা গান্ধীকে জয়ী করার বিষয়ে জোটের দলগুলি একত্রিত হয়ে কাজ করছে। কিন্তু সবার আগে প্রিয়াঙ্কা গান্ধীকে মনস্ত করতে হবে তিনি আগামী দিনে কী করতে চান। তেমনই বলেছেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। লোকসভা নির্বাচনে কী ভাবে প্রার্থী বাছাই হয়- তা নিয়ে বলতে গেলে প্রিয়াঙ্কা চতুর্বেদী প্রিয়াঙ্কা গান্ধীর কথা তুলে ধরেন। তিনি বলেন, বিরোধী দলের নেতারা যখন বৈঠক করবে তখনই হেভিওয়েট আসন গুলি নিয়ে একজোট হয়ে সিদ্ধান্ত নেওয়া হয়ে। কোনও আসনের জন্য কোন প্রার্থী উপযোগী - সেই সিদ্ধান্ত জোটের নেতারা একত্রিত হয়ে নেবে।

প্রিয়াঙ্কা চতুর্বেদী আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদ থেকে শুরু করে লালকেল্লা পর্যন্ত বিরোধী জোট ইন্ডিয়ার তীব্র সমালোচনা করেছেন। কারণ বিরোধী জোটে নিয়ে মোদী কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছেন। তিনি আরও বলেন, কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহও পিছিয়ে ছিলেন না। তিনিও ইন্ডিয়া জোটের তীব্র সমালোচনা করেছেন।

অমৃত সরোবর তৈরির লক্ষ্যমাত্র অর্জনে ব্যর্থ পশ্চিমবঙ্গের কয়েকটি জেলা, তালিকায় রয়েছে আরও রাজ্যের নাম

সূত্রের খবর লোকসভা নির্বাচনের ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে বিরোধী জোট ইন্ডিয়া। কারণ আসন্ন নির্বাচনে রাহুল গান্ধী আমেঠির পাশাপাশি উত্তর প্রদেশের আমেঠি থেকেও প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী স্মৃতি ইরানি। গত লোকসভা নির্বাচনে রাহুলকে তিনি হারিয়েছিলেন। যদিও তার আগের নির্বাচনে তিনি রাহুলের কাছে হেরে গিয়েছিলেন। কংগ্রেস সূত্রের খবর বিজেপি প্রার্থী স্মৃতি ইরানিকে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করানোর জন্যি রাহুলকে আমিঠির টিকিট দেওয়ার কথাবার্তা চলছে।

স্পোর্টস বাইকে প্যাংগংএর দুর্গম পথে রাহুল গান্ধী, রাজীবকে স্মরণ করে অ্যাডভেঞ্চার কংগ্রেস নেতার

সূত্রের খবর বিজেপির বিরুদ্ধে লোকসভা নির্বাচনে লড়াই করার জন্য উত্তর প্রদেশ আর দিল্লিকে আম আদমি পার্টি আর সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতা করতে পারে কংগ্রেস। কারণ দুই রাজ্যের কংগ্রেসের ক্ষমতা সীমিত। লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ইতিমধ্যেই দিল্লি ইউনিটের নেতারা নিজেদের মধ্যে আলোচনা শুরু করেছেন।

প্রিয়াঙ্কা গান্ধীর লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে তাঁর স্বামী রর্বাট বাঢরার মন্তব্যই জল্পনা উস্কে দিয়েছেন। সম্প্রতি তিনি বলেছেন প্রিয়াঙ্কা আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারে। তারপর থেকেই ঘরে বাইরে প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। কারণ বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৯ সাল থেকে জিতে আসছেন।

আজ বিকেলে দিলীপের দিল্লি যাত্রা, অমিত শাহের বাসভবনে বৈঠক বিজেপি নেতার

 

Read more Articles on
Share this article
click me!