আজ ত্রিপুরা বিধানসভা নির্বাচনের প্রচারে অমিত শাহ-মমতা বন্দ্যোপাধ্যায় টক্কর, রোডশো-জনসভা নিয়ে জমজমাট আগরতলা

একদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সমাবেশে বিজেপি প্রার্থীদের পক্ষে সরব হতে চলেছেন, অন্যদিকে, ব্যাটিং শুরু করতে চলেছেন রাজ্যে দিদি নামে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 2:17 AM IST

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের প্রচার জোরদার করেছে সব রাজনৈতিক দল। ত্রিপুরা সফরে আসছেন বিজেপির তারকা প্রচারক ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার ত্রিপুরায় দুটি নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী খোয়াই জেলার খোয়াই এবং দক্ষিণ ত্রিপুরা জেলার সান্তির বাজারে দুটি সমাবেশে ভাষণ দেবেন। এরপর আগরতলায় রোডশোতে যোগ দেবেন তিনি। অন্যদিকে, ত্রিপুরায় প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা তৃণমূল কংগ্রেসের সভাপতি ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ত্রিপুরায় আসছেন। সোমবার মন্দিরে প্রার্থনার পর রোড শো করবেন তিনি।

একদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সমাবেশে বিজেপি প্রার্থীদের পক্ষে সরব হতে চলেছেন, অন্যদিকে, ব্যাটিং শুরু করতে চলেছেন রাজ্যে দিদি নামে পরিচিত মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার রোড শো করবেন মমতা এবং তার প্রার্থীদের জন্য ভোট চাইবেন। এছাড়াও কংগ্রেস এবং সিপিআই(এম) জোট ইতিমধ্যেই রাজ্যে প্রচার চালাচ্ছে যখন টিপরা মোথাও তার প্রচার জোরদার করেছে৷

একই দিনে নির্বাচনী প্রচারে মাঠে নামছেন অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়। কে বেশি জনসমর্থন পাবেন তা দেখার জন্য মানুষ আগ্রহী। তথ্য অনুযায়ী, দুদিনের ত্রিপুরা সফরে সোমবার আগরতলা পৌঁছচ্ছেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ত্রিপুরাসুন্দরী মন্দিরে প্রার্থনার পর প্রচার শুরু করবেন তিনি। মঙ্গলবার আগরতলায় তার মিছিল করার কর্মসূচি রয়েছে বলে জানা গেছে।

সোমবার ত্রিপুরায় পা রাখছেন মমতা। তাঁর সঙ্গে থাকছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ত্রিপুরার ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজোও দেবেন তাঁরা। প্রচারে তাঁদের পেলে দলের আরও সুবিধা হবে বলে মনে করছেন ত্রিপুরার তৃণমূল নেতৃত্ব। আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে পা রাখছেন মমতা। পাঁচ বছর পর ত্রিপুরায় পা রাখছেন তিনি। এর পর মঙ্গলবার আগরতলায় পথসভা করার কথাও আছে তাঁর। পথসভাতেও তাঁর পাশে থাকবেন অভিষেক। তাঁদের এই সভা ঘিরে প্রস্তুতি শুরু হয়েছে রাজ্য তৃণমূলের অন্দরে।

ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের তরফে ত্রিপুরার বিধানসভা নির্বাচনে একাধিক আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। সম্প্রতি আগরতলার পুরসভা নির্বাচনেও তৃণমূল কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করেছিল। তারপর থেকে সংগঠনে একাধিক রদবদলও এসেছে। বদল হয়েছে রাজ্য সভাপতিরও। ত্রিপুরায় আগামী দিনে তৃণমূল কংগ্রেসের লক্ষ্য কী হতে চেলেছে, তা নিয়ে ইতিমধ্যেই ইস্তেহার প্রকাশ করে দিয়েছে তৃণমূল।

আগামী পাঁচ বছরে ত্রিপুরায় ২ লক্ষ কর্মসংস্থানের উল্লেখ রয়েছে তৃণমূলের ইস্তেহারে। ১ লক্ষ কর্মহীন যুবককে প্রতি মাসে ১ হাজার টাকা করে দেওয়ারও প্রতিশ্রুতিও ইস্তেহারে রয়েছে। বেসরকারি বিনিয়োগকে উৎসাহিত করতে 'ভিশন ত্রিপুরা ২০২৮', ত্রিপুরায় 'কৃষক বন্ধু' প্রকল্পেরও উল্লেখ রয়েছে তৃণমূলের ইস্তেহারে।

Share this article
click me!