'জেড ক্যাটাগরির নিরাপত্তা নিন', লোকসভায় দাঁড়িয়ে ওয়াইসির কাছে আর্জি অমিত শাহর

বিবৃতি দেওয়ার সময় অমিত শাহ আরও বলেন, এখনও পর্যন্ত ওয়াইসির গাড়িতে হমলা চালানোর জন্য দুজনকে গ্রেফতার করা হয়েছে। পিস্তল উদ্ধার করা হয়েছে। একটি মারুতি গাড়ি আলাদা করে বাজেয়াপ্ত করা হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 7, 2022 11:20 AM IST / Updated: Feb 07 2022, 05:17 PM IST


মিম (AIMIM) প্রধান তথা সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি  (Asaduddin Owaisi) ইস্যুতে সোমবার সংসদে (Parliament) বিবৃতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তিনি ওয়াইসিকে কেন্দ্রীয় সরকারের দেওয়া জেড ক্যাটাগরির নিরাপত্তা (Z Security) ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন। তিনি লোকসভায় বিবৃতি দেওয়ার সময় বলেন, ওয়াইসির নিরাপত্তায় হুমকি রয়েছে। তাই সরকার তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা ব্যবস্থা দিয়েছে। এই নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সাংসদ একটি বুলেট-প্রুফ গাড়ি পাবেন। কিন্তু ওয়াইসি তা ফিরিয়ে দিয়েছেন। তিনি বলেন, 'আমি লোকসভায় দাঁড়িয়ে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা নেওয়ার আর্জি জানাচ্ছি।'

অমিত শাহর আর্জি

এদিন বিবৃতি দেওয়ার সময় অমিত শাহ আরও বলেন, এখনও পর্যন্ত ওয়াইসির গাড়িতে হমলা চালানোর জন্য দুজনকে গ্রেফতার করা হয়েছে। পিস্তল উদ্ধার করা হয়েছে। একটি মারুতি গাড়ি আলাদা করে বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পাশাপাশি অমিত শাহ বলেছেন উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে। 

তথ্য ছিল না 

আমিত শাহ আরও বলেছেন, সেদিন ওয়াইসির সফর সংক্রান্ত কোনও তথ্য পুলিশের কাছে ছিল না। হাপুর জেলায় ওয়াইসির পূর্বনির্ধারিত কোনও কর্মসূচি ছিল না। তবে তাঁর সফরের আগে জেলা শাসক বা পুলিশের কাছে প্রয়োজনীয় তথ্য পাঠানো উচিৎ ছিল। 

ওয়াসির গাড়িতে হামলা

গত ৩ ফেব্রুয়ারি অর্থাৎ বৃহস্পতিবার উত্তর প্রদেশে নির্বাচনী প্রচার সেরে দিল্লিতে ফেরার সময় হাপুড়ে আসাদউদ্দিন ওয়াইসির কনভয়ে হামলা চালায় একদল দুষ্কৃতী। সন্ধ্যে ৬টার সময় ২৪ নম্বর জাতীয় সড়কে এই ঘটনা ঘটেছিল। হামলায় ওয়াইসির কোনও চোট আঘাত লাগেনি। তিনি অক্ষত ছিলেন। কিন্তু যথেষ্ট ক্ষতি হয়েছিল গাড়িটির। 

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগেই সংখ্যালঘু সম্প্রদায়ের নেতার ওপর এজাতীয় হামলায় প্রশ্নের মুখে ফেলেছে কেন্দ্রীয় সরকার তথা রাজ্য সরকারকে। তবে ক্ষত মেরামতিতে উত্তর প্রদেশ সরকার ইতিমধ্যেই হামলার ঘটনায় যুক্ত সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। অন্য দিকে কেন্দ্রীয় সরকারেও ওয়াইসিকে জেট ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার কথা বলেছে। কিন্তু ওয়াইসি নিরাপত্তা প্রত্যাখান করেন। পাল্টা অভিযুক্তদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা দেওয়ার দাবি জানিয়েছেন। ওয়াইসি আরও বলেছেন, দেশের গরীব ও পিছিয়েপড়া মানুষের স্বার্থেই তিনি কাজ করে যেতে চান। তাঁরা নিরাপদে থাকলে তিনি ঠিক থাকবেন। তিনি আরও বলেছেন, তাঁর গাড়িতে যারা গুলি চালিয়েছে তাদের তিনি ভয় পাননা। তবে তিনি দেশের সাধারণ মানুষের স্বার্থে এখন যেমন সওয়াল করছেন আগামী দিনেও তেমনই সওয়াল করবেন।

ধর্ম সংসদের বিবৃতি হিন্দু শব্দ নয়, অবস্থান স্পষ্ট করলেন RRS প্রধান

অখিলেশের পাশে মমতা বন্দ্যোপাধ্য়ায়, ২ দিনের সফরে সোমবার সন্ধ্যায় উত্তর প্রদেশ পৌঁছাবেন তৃণমূল নেত্রী

হিজাবের পরিবর্তে গেরুয়া শাল, পরিস্থিতিতে লাগাম টানতে আলাদা ক্লাসের ব্যবস্থা

Read more Articles on
Share this article
click me!