দেশের সবচেয়ে মানবিক প্রধানমন্ত্রী, তেলের দাম কমানোর সিদ্ধান্তে নরেন্দ্র মোদীর প্রশংসা শাহের

অমিত শাহের মতে নরেন্দ্র মোদী একজন সেনসিটিভ লিডার। দেশের প্রত্যেক শ্রেণীর মানুষের জন্য ভাবেন তিনি। 

Parna Sengupta | Published : May 22, 2022 2:10 AM IST

তেলের দামে ছ্যাঁকা লাগছে সাধারণ মানুষের। সেইদিকে নজর রেখে নরেন্দ্র মোদী সরকারের বড়সড় ঘোষণা। শনিবার পেট্রোলের ওপর থেকে কেন্দ্রীয় আবগারি শুল্ক লিটার প্রতি প্রায় ৮ টাকা আর ডিজেলে লিটার প্রতি ৬ টাকা কমানো হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন, 'আমরা পেট্রোলে কেন্দ্রীয় আবগারি শিল্প লিটার প্রতি ৮ টাকা আর ডিজেলে প্রতি লিটারে ৬ টাকা কমিয়ে দিচ্ছি। এটি প্রতি লিটারে পেট্রোলের দাম ৯.৫ টাকা ও ডিজেবে প্রতি লিটারে ৭ টাকা কমিয়ে দেবে।'

নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তের দরাজ প্রশংসা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন অমিত শাহ বলেন নরেন্দ্র মোদী দেশের সবচেয়ে মানবিক প্রধানমন্ত্রী। তিনি মানুষ হিসেবে অত্যন্ত সংবেদনশীল, তাই এই ধরণের জনহিতকর সিদ্ধান্ত নিতে পারেন। অমিত শাহের মতে নরেন্দ্র মোদী একজন সেনসিটিভ লিডার। দেশের প্রত্যেক শ্রেণীর মানুষের জন্য ভাবেন তিনি। 

এদিন নির্মলা আরও জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা সিলিন্ডার পিছি ২০০ টাকা ভর্তুকি দেবে। তিনি জানিয়েছেন এই দেশে উজ্বলা যোজনার গ্রাহক সংখ্যা প্রায় ৯ কোটি মানুষ। নির্মলা বলেছেন, বিশ্বব্যাপী সারের দাম বাড়লেও কেন্দ্রীয় সরকার কৃষকদের সুবিধের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে। তিনি বলেন বাজেটে ১.০৫ লক্ষ কোটি টাকার সার ভর্তুকি দেওয়া হয়েছে। সীতারমণ বলেছেনস, ভারতে আমদানি নির্ভরতা যেখানে বেশি সেখানে প্ল্যাস্টিক পণ্যগুলির কাঁচামাল ও মধ্যস্থতাকারীদের ওপর শুল্র হ্রাস করেছে সরকার। ইস্পাতের কিছু কাঁচামাল আমদানি শুল্ক হ্রাস করা হবে। ইস্পাত পণ্যের ওপর রফতানি শুল্ক বাড়ানো হবে।  তিনি আরও বলেন, সিমেন্টের প্রাপ্যতা বাড়াতে একাধিক পদক্ষেপ নেওয়া হবে। 

এদিন নরেন্দ্র মোদীর সরকারের প্রশংসা করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, তাদের সরকার প্রথম থেকেই দরিদ্রদের কথা মাথায় রেখে সরকার পরিচালনা করছে। দরিদ্র কল্যাণে নিবেদিত  তাদের সরকারের জনকল্যাণমূলক নীতিগুলি। এই সরকারের গড় মূল্যস্ফীতিও কম বলে জানিয়েছেন তিনি।  

Read more Articles on
Share this article
click me!