পঞ্চম দফাতেই সরকার গঠন নিয়ে আশাবাদী অমিত শাহ, জানিয়েছেন কটা আসন পাবে NDA

মঙ্গলবার ওড়িশায় একটি জনসভায় অমিত শাহ জানিয়েছেন পাঁচটি দফা শেষ হয়েছে । এখনও পর্যন্ত এনডিএ জোট ৩১০টি আসন পেয়েছে।

 

Saborni Mitra | Published : May 21, 2024 12:19 PM IST

কটা আসন পাবে বিজেপি? কটা আসন পাবে এনডিএ? কটাই আসন পাবে বিরোধী জোট? পঞ্চম দফা নির্বাচনের পর এই প্রশ্ন নিয়ে কাটাছেঁড়া শুরু হয়ে গেছে। তারই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়ে দিলেন লোকসভা নির্বাচনে ঠিক কটি আসন পাচ্ছে বিজেপি ও এনডিএ জোট।

মঙ্গলবার ওড়িশায় একটি জনসভায় অমিত শাহ জানিয়েছেন পাঁচটি দফা শেষ হয়েছে । এখনও পর্যন্ত এনডিএ জোট ৩১০টি আসন পেয়েছে। এদিন অমিত শাহ বলেন, 'পঞ্চম দফা ভোটের পর ইতিমধ্যেই এনডিএ জোট ৩১০টি আসন পেয়েছে। আমরা ষষ্ঠ ও সপ্তম দফা ভোটে ৪০০র বেশি আসন পাব।' তৃতীয়বার ক্ষমতায় ফেরার ব্যাপারে রীতিমতই আশাবাদী অমিত শাহ। তিনি ওড়িশায় পদ্ম ফুটবে বলেও আশা প্রকাশ করেছেন।

Latest Videos

ওড়িশায় ভোট প্রচারে নবীন পট্টানায়েককে নিশানা করেন অমিত শাহ। তিনি ওড়িশার সরকার বাবু-রাজ বলেও কটাক্ষ করেন। তিনি আরও বলেন, কেওনঝ়় জেলায় প্রচুর খনি রয়েছে। তাতেও এই এলাকার আদিবাসীরা কোনও সুযোগ সুবিধে পায় না। এদিন কংগ্রেসকেও নিশানা করেন অমিত শাহ। তিনি বলেন, 'মোদি পাকিস্তানের সন্ত্রাসী কার্যকলাপের উপযুক্ত জবাব দিয়েছেন এবং তিনি পারমাণবিক বোমার এই ধরনের হুমকিকে ভয় পান না।' পূর্ববর্তী কংগ্রেস সরকারের উপর তীব্র সমালোচনা করে অমিত শাহ বলেছেন, "কংগ্রেস আদিবাসীদের জন্য কিছুই করেনি। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী আদিবাসী বিষয়ক একটি পৃথক মন্ত্রক গঠন করেছিলেন যখন নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হিসাবে ওড়িশা, অন্ধ্রপ্রদেশে নকশালবাদ দূর করতে কাজ করেছেন। আদিবাসী বিষয়ক বাজেট বরাদ্দ আগের ইউপিএ শাসনামলে দেওয়া ২৫০০০ কোটি টাকা থেকে মোদী সরকারের সময় ১.২৫ লক্ষ কোটি টাকায় উন্নীত করা হয়েছে বলেও দাবি করেন অমিত শাহ।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ