গান্ধীনগর থেকে রেকর্ড ভোটে জয় অমিত শাহের, নিজের রেকর্ড নিজেই ভাঙলেন বিজেপি নেতা

গুজরাটের ২৫টি লোকসভা কেন্দ্রের মধ্যে বিজেপি জিতেছেন ২৩টি আসনে। একটি পেয়েছে কংগ্রেস। ভোটের আগেই সুরাটের প্রার্থী মুকেশ দালালকে জয়ী ঘোষণা করেছিল নির্বাচন কমিশন

 

Saborni Mitra | Published : Jun 4, 2024 2:05 PM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির নম্বর টু অমিত শাহ বড় জয় পেলেন গুজরাটের গান্ধীনগর থেকে। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রসের সোলান রমনভাই প্যাটেলকে সাত লক্ষেরও বেশি ভোটে পরাজিত করেছেন। নির্বাচন কমিশনের তথ্য অনুযাযী অমিত শাহ ১০১০৯৭২টি ভোট। প্রতিপক্ষ কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৭৪৪২৬৫টি ভোট। অমিত শাহ ৭৪৪৭১৮ ভোটের ব্যবধানে জিতেছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অমিত শাহ গান্ধীনগর থেকে সাড়ে পাঁচ লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন। গান্ধীনগর কেন্দ্রের দীর্ঘদিনের সাংসদ ছিলেন লালকৃষ্ণ আডবাণী। গান্ধীনগের সাংসদ হিসেবে এটি অমিত শাহের দ্বিতীয় মেয়াদ।

গুজরাটের ২৫টি লোকসভা কেন্দ্রের মধ্যে বিজেপি জিতেছেন ২৩টি আসনে। একটি পেয়েছে কংগ্রেস। ভোটের আগেই সুরাটের প্রার্থী মুকেশ দালালকে জয়ী ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। আরেক বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী, মনসুখ মান্ডাভিয়াও গুজরাটের পোরবন্দর লোকসভা আসন থেকে তিন লক্ষর বেশি ভোটে এগিয়ে রয়েছেন। তাঁর জয়ও নিশ্চিত হতে চলেছে।

Latest Videos

বারাণসী থেকে জমিতেছেন । নরেন্দ্র মোদী ভোট পেয়েছেন, ৬১২৯৭০ ভোট পেয়েছেন। কংগ্রেসের অজয় রাই পেয়েছেন, ৪৬০৪৫৭ ভোট পেয়েছে। এই কেন্দ্র থেকে মোদী জিতেছেন ১৫২৫১৩ ভোটে। বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী এই নিয়ে তিনবার জয়ী হলেন। তিনি ২০১৪ সালে এই কেন্দ্রে জমিতেছিলেন। তারপর ২০১৯ সালেও এই কান্দ্র থেকে জিতেছিলেন। চলতি বছর বারাণসী কেন্দ্রে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিল। যদিও একজন প্রার্থী স্বেচ্ছায় প্রত্যাহার করে নেন। তবে মোদী ৪০ জন প্রার্থীর বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছেন। উত্তরপ্রদেশ কংগ্রেস প্রধান এবং বারাণসী থেকে প্রার্থী, অজয় ​​রাই বলেছেন, সমস্ত মেশিনারি মোদীর সমর্থনে কাজ করেছিল। তারপরেও মোদী তিন ঘণ্টা ধরে পিছিয়ে ছিলেন। মাত্র দেড় লক্ষ ভোটের ব্যবধানে জেতা মোদীর পক্ষে কঠিন ছিল। কাশীর জনগণ দেখিয়ে দিয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical