Narendra Modi: সকাল থেকে টানাপোড়েনের পর চওড়া হাসি মোদীর মুখে, বারাণসী থেকে তিনবার জয়ী প্রধানমন্ত্রী

নরেন্দ্র মোদী ভোট পেয়েছেন, ৬১২৯৭০ ভোট পেয়েছেন। কংগ্রেসের অজয় রাই পেয়েছেন, ৪৬০৪৫৭ ভোট পেয়েছে। এই কেন্দ্র থেকে মোদী জিতেছেন ১৫২৫১৩ ভোটে।

Saborni Mitra | Published : Jun 4, 2024 12:50 PM IST

তৃতীয়বারের জন্য বারাণসীর জনগণ ভরসা রাখল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওপর। তবে নরেন্দ্র মোদীর প্রধান প্রতিপক্ষ কংগ্রেসের অজয় রাই বলেছেন এই জয় খুবই কষ্ট করে অর্জন করতে হয়েছে। বারাণসী লোকসভা কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী জমিতেছেন দেড় লক্ষের কিছু বেশি ভোটে। তবে গণনার দীর্ঘ সময় নরেন্দ্র মোদী পিছিয়ে গিয়েছিলেন।

নরেন্দ্র মোদী ভোট পেয়েছেন, ৬১২৯৭০ ভোট পেয়েছেন। কংগ্রেসের অজয় রাই পেয়েছেন, ৪৬০৪৫৭ ভোট পেয়েছে। এই কেন্দ্র থেকে মোদী জিতেছেন ১৫২৫১৩ ভোটে। বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদী এই নিয়ে তিনবার জয়ী হলেন। তিনি ২০১৪ সালে এই কেন্দ্রে জমিতেছিলেন। তারপর ২০১৯ সালেও এই কান্দ্র থেকে জিতেছিলেন। চলতি বছর বারাণসী কেন্দ্রে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিল। যদিও একজন প্রার্থী স্বেচ্ছায় প্রত্যাহার করে নেন। তবে মোদী ৪০ জন প্রার্থীর বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছেন।

Latest Videos

উত্তরপ্রদেশ কংগ্রেস প্রধান এবং বারাণসী থেকে প্রার্থী, অজয় ​​রাই বলেছেন, সমস্ত মেশিনারি মোদীর সমর্থনে কাজ করেছিল। তারপরেও মোদী তিন ঘণ্টা ধরে পিছিয়ে ছিলেন। মাত্র দেড় লক্ষ ভোটের ব্যবধানে জেতা মোদীর পক্ষে কঠিন ছিল। কাশীর জনগণ দেখিয়ে দিয়েছে।

অন্যদিকে মোদী ক্যাবিনেটের নম্বর টু অমিত শাহও জয়ী হয়েছিলে গান্ধীনগর থেকে। অনুরাগ ঠাকুরও জিতেছেন। লোকসভা নির্বাচনের ফলাফলের ট্রেন্ড অনুযায়ী বিজেপি একক সংখ্যা গরিষ্ট দল হলেও একক সংখ্যা গরিষ্টতা হারাতে পারে। কারণ ভারতের সংবিধান অনুযায়ী দিল্লিতে সরকার গড়ার ম্যাজিক ফিগার ২৭২। তার থেকে এখনও পর্যন্ত অনেকটাই পিছেয়ে রয়েছে বিজেপি। গত লোকসভা নির্বাচনে বিজেপি এককভাবে পেয়েছিল ২৯৩টি আসন। সরকার পক্ষের দখলে ছিল ৩২৪টি আসন। বিজেপির সহযোগী দল হিসেবে সব থেকে বেশি আসন পেয়েছিল নীতিশ কুমারের জেডিইউ। লোকসভায় মোট আসন সংখ্যা ৫৪৩।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update