NIA Attack: ভরসন্ধ্যে ভূপতিনগর থানায় ফোন অমিত শাহের মন্ত্রকের, এনআইএ-র ওপর হামলার রিপোর্ট তলব

কী ভাবে এনআইএ-র ওপর  হামলা হল। কেনই এজাতীয় হামলা হয়েছে তার বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে।

 

Saborni Mitra | Published : Apr 6, 2024 4:20 PM IST

পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকায় এনআইএ-র ওপর হামলার ঘটনায় তৎপর কেন্দ্র সরকার। শনিবার ভোরবেলা একটি বোমা বিস্ফোরণের ঘটনার তদন্ত করতে গিয়েছিল এনআইএ-র প্রতিনিধি দল। একটি দল থানায় ছিল। অন্য দলটি ঘটনাস্থে যায়। সেই সময়ই তাদের ওপর হামলা চালান হয়। ঘটনাস্থলে এই আধিকারিক আহত হয়ে। এই ঘটনার ১২ ঘণ্টা যেতে না যেতেই ভূপতিনগর থানায় ফোন করেছে অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক। ঘটনার রিপোর্ট তলব করেছে তারা।

পুলিশ সূত্রের খবর , কী ভাবে হামলা হল। কেনই এজাতীয় হামলা হয়েছে তার বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে। কোন গ্রামে কোথায় এজাতীয় হামলার ঘটনা ঘটেছে তাও জানতে চাওয়া হয়। সূত্রের খবর মাত্র ১২ ঘণ্টার মধ্যে রিপোর্ট পাঠাতেও নির্দেশ দেওয়া হয়েছে।

Vote Gossip: হাত আর হাতির লড়াই! কংগ্রেস বিধায়ক স্ত্রীর ঘর ছেড়ে কুঁড়েঘরে গেলেন বিএসপি প্রার্থী স্বামী

২০২২ সালে বিস্ফোরণের তদন্ত ভূপতিনগর থানা এলাকায় গিয়েছিল এনআইএ। তৃণমূল কংগ্রেসের দুই নেতার বাড়িতেই তদন্তের জন্য দিয়েছিল। তিনটি দলে ভাগ হয়ে গ্রামে ঢোকে এনআইএ-এর প্রতিনিধিরা। একটি দল গিয়েছিল ভূপতিনগর থানায়। পুলিশ তাদের তদন্তে সবরকম সহযোগিতার আশ্বাসও দিয়েছিল। কিন্তু ভোর রাতে তদন্তে গিয়ে গ্রামবাসীদের হামলার মুখে পড়ে তদন্তকারীরা। সন্দেশখালির মতই হামলা হয়। মহিলা ছিল হামলার সামনের সারিতে। শনিবার ভূপতিনগরে এনআইএ-র ওপর হামলার ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। দিল্লিতে বিজেপিও সাংবাদিক সম্মেলনে ঘোটা ঘটনার তীব্র নিন্দা করেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছে। পাল্টা মমতা বলেছেন ভোটের মুখে ইচ্ছেকৃতভাবেই হেনস্থা করতে এনআইএ প্রতিনিধিদের পাঠাচ্ছে কেন্দ্র সরকার।

NIA Issue: 'মমতার লাগাতার উস্কানিতেই এনআইএ-র ওপর হামলা', পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি নিশীথ প্রামাণিকের

ভূপতিনগরকাণ্ডে তৃণমূল কংগ্রেসের দুই নেতা বলাইচরণ মাইতে ও মনোব্রত জানাকে গ্রেফতার করেছে এনআইএ। বুধবার পর্যন্ত এনআইএ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে এই হামলার ঘটনা নিয়ে রিপোর্ট তলব করেছে জাতীয় নির্বাচন কমিশনও ।

Mamata On NIA Attack: 'মহিলারা কি হাতে শাঁখা বালা পরে বসে থাকবে? 'ভূপতিনগর নিয়ে তোপ মমতার

 

Share this article
click me!