Amit Shah News: সারা দেশজুড়ে CAA কার্যকর হবেই, ভোটের আগেই দিনঘোষণার ইঙ্গিত দিলেন অমিত শাহ

রাজধানী দিল্লিতে আয়োজিত একটি আলোচনা সভায় তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, লোকসভা ভোটের আগেই সিএএ কার্যকর করার বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

Sahely Sen | Published : Feb 11, 2024 3:25 AM IST

সংশোধিত নাগরিকত্ব আইন বা CAA, ২০১৯ সালে পুনরায় কেন্দ্রের মসনদে ফিরে আসার পর এই বিলকে আইনে পরিণত করিয়েছিল নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার। সেই আইন লাগু করার কাজ স্থগিত ছিল পরবর্তী বেশ কয়েক বছর ধরে। কিন্তু, ২০২৪ সালের লোকসভা ভোট আসার আগেই আবার CAA কার্যকর করার দামামা বাজিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) । 

-

চলতি বছর লোকসভা ভোট হওয়ার আগেই সারা ভারত জুড়ে CAA কার্যকর হবে বলে জানিয়ে দিলেন শাহ। শনিবার রাজধানী দিল্লিতে আয়োজিত একটি আলোচনা সভায় তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, লোকসভা ভোটের আগেই সিএএ কার্যকর করার বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে।

-

এক্ষেত্রে যে সমস্ত রাজ্য CAA-র বিরোধিতা করছে, সেই রাজ্যগুলিতে কীভাবে বলবৎ করা হবে? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন যে, এই সমস্ত রাজ্যগুলিতে CAA কার্যকরের ক্ষেত্রে রাজ্য সরকারের ক্ষমতা একেবারে কমিয়ে দেওয়া হবে। নাগরিকত্ব পাওয়ার জন্য অনলাইন পোর্টাল চালু করার কথাও ভেবেছে কেন্দ্র সরকার। 

Read more Articles on
Share this article
click me!