নরেন্দ্র মোদীর পর প্রধানমন্ত্রী হতে চলেছেন অমিত শাহ? নিজের মুখেই ফাঁস করলেন বিস্ফোরক তথ্য

বড় তথ্য ফাঁস করলেন অমিত শাহ। নিজের মুখেই জানিয়ে দিলেন কে হতে চলেছেন পরবর্তী প্রধানমন্ত্রী। ফের যদি বিজেপি ক্ষমতায় আসে তাহলে কি নরেন্দ্র মোদীই চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী হবেন নাকি অন্য কাউকে এই 'গুরুভার' দেবে পদ্ম-শিবির? এই প্রশ্ন সবার মনে।

Parna Sengupta | Published : Aug 5, 2024 12:39 PM IST

110

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচন শেষে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদী। আগামী পাঁচ বছর দেশের রাশ থাকবে তাঁর হাতেই। এই মুহূর্তে মোদীর বয়স ৭৩।

210

পাঁচ বছর পর তাঁর বয়স হবে ৭৮। তখন কি দেশের ভার তাঁর হাতে থাকবে, প্রশ্নটা উঠছে। যদি তিনি প্রধানমন্ত্রী না হন, তাহলে কে? কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেই জানিয়ে দিলেন সেই উত্তর।

310

এবারের লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। ৪০০ আসনের লক্ষ্যমাত্রা নিয়ে ২৪০ আসনেই থেকে গিয়েছে বিজেপির বিজয় রথ। শরিক দলদের সাহায্য নিয়ে ক্ষমতায় এসেছে এনডিএ সরকার।

410

নরেন্দ্র মোদীর জনপ্রিয়তাও কিছুটা কমেছে বলে দাবি করে থাকেন বিরোধীরা। আর শুধু দাবি কেন, এবারের নির্বাচনের ফলাফল দেখলে তা কার্যত পরিষ্কার।

510

২০১৯ সালের লোকসভায় যেখানে বারাণসী কেন্দ্র থেকে ৪ লক্ষ ৭৯ হাজার ভোটে জিতেছিলেন মোদি, সেখানে এবার জিতেছেন ১ লক্ষ ৫২ হাজার ভোটে। এক ধাক্কায় ভোটব্যবধান ৩ লক্ষ কমেছে।

610

এই নিয়ে টানা তিন নির্বাচনে নরেন্দ্র মোদীই ছিলেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী। একেবারে আগে থেকেই ঘোষিত। তাঁর নামেই স্লোগান, তিনিই দেশের সর্বত্র তারকা প্রচারক হিসাবে ছুটে বেরিয়েছেন।

710

নরেন্দ্র মোদীর বিকল্প কি আজও রয়েছে বিজেপির কাছে? এটা সত্যি কঠিন প্রশ্ন। ভারতের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি বয়সে প্রধানমন্ত্রী হন জনতা দলের মুরারজী দেশাই, ৮১ বছরে।

810

চাইলে নরেন্দ্র মোদীও ২০২৯ সালের ভোটে জিতে প্রধানমন্ত্রী হতেই পারেন। কিন্তু, তিনি যদি আর দায়িত্ব না নিতে চান, তাহলে?

910

প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে মোদীর পর সবচেয়ে জোরালো হিসাবে যে নামটা উঠে আসে তিনি হলেন বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মোদির সঙ্গে 'অভিন্নহৃদয়' বন্ধুত্ব তাঁর। জনপ্রিয়তাও একেবারে কম নয়। কিন্তু, অমিত শাহ কি চান মোদী-পরবর্তীক্ষেত্রে প্রধানমন্ত্রী হতে? জানালেন নিজেই।

1010

রবিবার, চণ্ডীগড়ের একটি সভায় অমিত শাহ সাফ জানিয়েছেন, "২০২৯ সালে ফের একবার ক্ষমতায় আসবে বিজেপি। আর চতুর্থবারের জন্য প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদী।"

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos