মোদীর হেলিকপ্টারের সামনে কংগ্রেসের কালো গ্যাস বেলুন, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিও

 বিজয়ওয়াড়া থেকে উড়েছিল তাঁর হেলিকপ্টর। কিন্তু সেটি ওড়ার সঙ্গে সঙ্গে কংগ্রেসের সমর্থকরা প্রতিবাদ স্বরূপ কালো গ্যাস বেলুন ছেড়ে দেয়। গোটা ঘটনায় কংগ্রেস কর্মী সমর্থদের দায়ি করা হয়েছে। 

Saborni Mitra | Published : Jul 4, 2022 12:33 PM IST / Updated: Jul 04 2022, 09:04 PM IST

কংগ্রেসের ভয়ঙ্কর প্রতিবাদ। রীতিমত ঝুঁকির মুখে পড়ে গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা। সোমবার অন্ধ্র প্রদেশ থেকে ফিরছিলেন ফিরছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজয়ওয়াড়া থেকে উড়েছিল তাঁর হেলিকপ্টর। কিন্তু সেটি ওড়ার সঙ্গে সঙ্গে কংগ্রেসের সমর্থকরা প্রতিবাদ স্বরূপ কালো গ্যাস বেলুন ছেড়ে দেয়। গোটা ঘটনায় কংগ্রেস কর্মী সমর্থদের দায়ি করা হয়েছে। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে যে বিমান বন্দর থেকে মোদীর বিমানে ওঠার কথা ছিল সেই বিমান বন্দর সংলগ্ন এলাকায় কংগ্রেস কর্মীরা প্রতিবাদ বিক্ষোভে সামিল হয়েছিল । তারা প্রধানমন্ত্রীকে লক্ষ্য করেই বিরোধী স্লোগান দিচ্ছিল। সেই সময়ই তারা কালো গ্যাস বেলুন ছেড়ে দেয়। গোটা ঘটনায় কংগ্রেস কর্মীদের দায়িত্বজ্ঞানহীনকার প্রশ্ন উঠতে শুরু করেছে। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে এই ঘটনায় তিন জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। সোমবার প্রধানমন্ত্রীর অন্ধ্র প্রদেশের ভীমাভরমে যাওযার কথা ছিল। সেখানে আল্লুরি সীতারাম রাজুর মূর্তি উন্মোচনের কথা ছিল। কিন্তু সকাল থেকেই কংগ্রেস এই কর্মসূচির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিল। সেই কর্মসূচির অঙ্গ হিসেবে গ্যাস বেলুন উড়িয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী মোদীর হেলিকপ্টারের সামনে সেই গ্যাস বেলুন পড়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন ও ও মোদীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি। 

 

পুলিশ অবশ্য বলেছে যে কোনও নিরাপত্তা লঙ্ঘন হয়নি এবং বিক্ষোভের জন্য কংগ্রেসের চার নেতাকে গ্রেপ্তার করেছে। অন্ধ্র  কংগ্রেস কমিটি মোদীর রাজ্য সফরের সময় রাজ্যকে দেওয়া আশ্বাসগুলি পূরণ করতে কেন্দ্রের ব্যর্থতার প্রতিবাদের চিহ্ন হিসাবে কালো বেলুনগুলিকে বাতাসে ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়েছে। হায়দ্রাবাদে তার দুদিনের সফর শেষ করার পর, নরেন্দ্র মোদি সকালে গান্নাভারম বিমানবন্দরে পৌঁছান যেখানে রাজ্যপাল বিশ্ব ভূষণ হরিচন্দন, মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি এবং অন্যান্য আধিকারিকরা তাকে অভ্যর্থনা জানান।


মোদির আগমনের কয়েক মিনিট আগে, কংগ্রেস কর্মী সুঙ্করা পদ্মশ্রী এবং অন্য দুজনকে বিজেপি এবং মোদির বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য প্ল্যাকার্ড এবং কালো বেলুন হাতে বিমানবন্দরের দিকে হাঁটতে দেখা গেছে।গান্নাভারম পুলিশ কালো বেলুন ছাড়ার জন্য কংগ্রেসের চার নেতাকে গ্রেপ্তার করেছে যখন অন্য একজন রাজীব রতনকে ধরার জন্য একটি অনুসন্ধান চলছে, যাকে বেলুন ছাড়ার ধারণার পিছনে মাস্টারমাইন্ড বলা হয়েছিল।

Read more Articles on
Share this article
click me!