Anju Nasrullah: নাসরুল্লাহকে বিয়ে করে পাকিস্তানি হয়ে যাওয়ার পরেও কেন আবার ভারতে ফিরে আসতে চান অঞ্জু?

বর্তমান স্বামী নাসরুল্লাহই সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ফতিমা (অঞ্জু) ভারতে ফিরে আসার জন্য চেষ্টা করছেন। পাকিস্তান সরকারের কাছে NOC নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন তিনি। 

Sahely Sen | Published : Oct 30, 2023 6:52 AM IST

২০১৯ সালে ফেসবুকে আলাপ হয়েছিল ২৯ বছর বয়সি পাকিস্তানি যুবক নাসরুল্লাহর সঙ্গে। ২০২৩ সালে তাঁর সঙ্গে দেখা করার জন্য স্বামী এবং ২ সন্তানকে ছেড়ে ২২ জুলাই ভারত থেকে সোজা পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় চলে গিয়েছিলেন রাজস্থানের ৩৪ বছর বয়সি গৃহবধূ অঞ্জু। সেখানে গিয়ে নাসরুল্লাহকে বিয়ে করে ধর্মান্তরিতও হয়েছিলেন তিনি। কিন্তু, এবার তিনি আবার ফিরে আসতে চান ভারতে। 


অগাস্ট মাসে ১ বছরের জন্য অঞ্জুর ভিসার মেয়াদ বাড়িয়ে দিয়েছে পাকিস্তান সরকার। ১৪ অগাস্ট নাসরুল্লাহর পাশে দাঁড়িয়ে সেই দেশের পতাকা হাতে গিয়ে স্বাধীনতা দিবসে কেক-ও কেটেছেন অঞ্জু। ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার পর তাঁর নাম হয়েছে ফতিমা। কিন্তু, এবার তাঁর বর্তমান স্বামী নাসরুল্লাহই সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ফতিমা (অঞ্জু) ভারতে ফিরে আসার জন্য চেষ্টা করছেন। পাকিস্তান সরকারের কাছে NOC নেওয়ার জন্য আবেদন জানিয়েছেন তিনি। 


ইসলামাবাদ প্রশাসনের কাছ থেকে ভারতে যাওয়ার জন্য NOC অর্থাৎ No Objection Certificate পেতে বেশ কিছু সময় লাগছে অঞ্জুর। অনুমতি পেয়ে গেলেই ওয়াঘা সীমানা পেরিয়ে আবার ভারতে ফিরে আসবেন তিনি। নিজের দুই সন্তানকে দেখার জন্য প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছে অঞ্জু বা ফতিমার। তাদের সঙ্গে দেখা করার জন্যই ভারতে ফিরবেন তিনি। রাজস্থানে তাঁর স্বামী অরভিন্দের সঙ্গে থাকে তাঁর ১৫ বছরের কন্যা এবং ৬ বছর বয়সি পুত্র সন্তান। তাদের সঙ্গে দেখা করা হয়ে গেলেই তিনি আবার পাকিস্তানে ফিরে যাবেন বলে জানিয়েছেন নাসরুল্লাহ। পাকিস্তানই এখন তাঁর নিজের দেশ। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!